শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ইউপি চেয়ারম্যান নির্বাচনে আগ্রহ প্রকাশে প্রার্থীকে হুমকি

হুমকির শিকার চেয়ারম্যান প্রার্থী জামিল ওয়াহিদ মুহিদের ফাইল ফটো

গাজীপুরের কালীগঞ্জে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে নির্বাচনের আগ্রহ প্রকাশ করায় সম্ভাব্য এক চেয়ারম্যান প্রার্থীকে মোবাইল ফোনে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে।

সোমবার (২১ ডিসেম্বর) সকালে স্থানীয় সাংবাদিকদের বিষয়টি নিয়ে অভিযোগ করেন উপজেলার মোক্তারপুর ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী জামিল ওয়াহিদ মুহিদ।

থানায় সাধারণ ডায়েরীও (নং ৪৫৫) করেছেন ভূক্তভোগী ওই তরুণ চেয়ারম্যান প্রার্থী। সাধারণ ডায়েরীর বিষয়টি নিশ্চিত করে কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ একেএম মিজানুল হক বলেন, এ ব্যাপারে একজন অফিসারকে দায়িত্ব দেওয়া হয়েছে।

জামিল ওয়াহিদ মুহিদ ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোতাহার হোসেনের ছেলে ও বাংলাদেশ ইয়াং মার্চেন্ট এসোসিয়েশনের (বাইমা) সভাপতি। তার বাড়ি একই ইউনিয়নের মৈশাইর গ্রামে।

জামিল ওয়াহিদ জানান, আসছে ইউপি নির্বাচনে তিনি মোক্তারপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে চান। আর সেই লক্ষ্যে তিনি ওই ইউনিয়নের কাজ করে যাচ্ছেন। কিন্তু ওনার কাজ দেখে তার জনপ্রিয়তায় ঈর্ষান্নিত হয়ে একটি মহল তার প্রতিপক্ষ হিসেবে তৈরি হয়ে গেছে। তবে প্রতিপক্ষ তৈরি হওয়াকে তিনি ইতিবাচক হিসেবে দেখছেন। এ জন্য তিনি নানা সময় নানাভাবে বিভিন্ন প্রতিহিংসার শিকার হচ্ছে। তবে সম্প্রতি তাকে মোবাইল ফোনে প্রাণ নাশের হুমকির বিষয়ে স্থানীয় গণমাধ্যমের সাথে কথা বলেছেন।

তিনি বলেন, সম্প্রতি অপরিচিত একটি মোবাইল (০১৮৩৬৫৫৬৯২৮) নম্বর থেকে তার ব্যবহৃত মোবাইলে কল আসে। কলটি রিসিভ করতেই অপরপ্রাপ্ত থেকে অকথ্য ভাষায় গালাগাল শুরু করে এবং বলে চেয়ারম্যান নির্বাচন করার শখ হইছে তোর না? প্রাণে বাঁচতে চাস তো ভালই ভালই কেটে পড়। তা নাহালে চেয়ারম্যান নির্বাচন করার সাধ মিটাইয়া দিব। পরে আমি বিষয়টি স্থানীয় কালীগঞ্জ থানায়কে অবহিত করে একটি সাধারণ ডায়েরী করি।

আরও পড়ুনঃ  দেশের ১৮ অঞ্চলে ঝড়-বৃষ্টির পূর্বাভাস

এ বিষয়ে কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) সাদিকুর রহমান জানান, বিষয়টি নিয়ে তদন্তে তারা মাঠে নেমেছেন। তদন্তের স্বার্থে এর বাহিরে আর কিছু বলতে চাননি পুলিশের ওই কর্মকর্তা।

আনন্দবাজার/শাহী

সংবাদটি শেয়ার করুন