শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

নতুনদের কাজ করার সুযোগ দিতে হবে : প্রধানমন্ত্রী

টেন্ডার ডকুমেন্ট এমনভাবে তৈরি করতে হবে, যাতে নির্দিষ্ট কোম্পানি বারবার কাজ না পায়, নতুন ঠিকাদাররা যাতে কাজ পায়। নতুনদের কাজ করার সুযোগ তৈরি করে দিতে হবে বলে নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে ঠিকাদারদের ভূমিকা বেশ গুরুত্বপূর্ণ। কিন্তু ঠিক সময়ে কাজ শেষ করতে না পারা, ব্যয় বাড়ানোসহ নানা অভিযোগ ওঠে তাদের বিরুদ্ধে। তাই ঠিকাদারদের সঠিকভাবে নিয়ন্ত্রণ ও পরিচালনার জন্য নতুন নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

গতকাল রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন। সভা শেষে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সাংবাদিকদের কাছে প্রধানমন্ত্রীর নির্দেশনা তুলে ধরেন।

একনেক সভায় প্রধানমন্ত্রী বলেন, প্রকল্পের কাজ শেষ হয়েছে অথচ লোকবলের কারণে বা অন্যান্য কারণে অপারেশন করা হচ্ছে না, এমন প্রকল্প চিহ্নিত করে ব্যবস্থা নিতে হবে। নির্দিষ্ট সময়ের মধ্যে প্রকল্প সম্পন্ন করতে হবে।

প্রধানমন্ত্রী আরো বলেন, গ্রামীণ ছোট নদীতে ক্যাবল স্ট্রেনথ ব্রিজ করতে হবে, যাতে নদীতে বেশি পিলার না লাগে এবং নাব্যতা বাধাগ্রস্ত না হয়। ব্রিজ এমনভাবে করতে হবে, যাতে নিচ নিয়ে নৌযান চলাচল করতে পারে। যত্রতত্র ব্রিজ করা যাবে না। অতিরিক্ত আঁকাবাঁকা নদী লুব কাটিং করে সোজা করতে হবে।

 

 

আনন্দবাজর/ইউএসএস

 

আরও পড়ুনঃ  বাংলাদেশ ব্যাংকসহ কয়েকটি প্রতিষ্ঠানে সাইবার হামলার শঙ্কা

সংবাদটি শেয়ার করুন