শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ঠাকুরগাঁওয়ে পাক হানাদার মুক্ত দিবস পালিত

ঠাকুরগাঁওয়ে পাক হানাদার মুক্ত দিবস পালিত

ঠাকুরগাঁওয়ে গত বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) নানা কর্মসূচির মধ্যদিয়ে পাক হানাদার মুক্ত দিবস পালিত হয়। ১৯৭১ সালের এই দিনে ঠাকুরগাঁও জেলা পাক হানাদার মুক্ত হয়েছিল।

এ উপলক্ষে  এদিন সকালে জেলা মুক্তিযোদ্ধা সংসদ ও জেলা আওয়ামী লীগের উদ্যোগে মুক্তি যোদ্ধা সংসদ চত্বরে সাবেক জেলা বীর মুক্তিযোদ্ধা কমান্ডার  বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ বদরুদ্দোজা বদরের সভাপতিত্বে এবং প্রধান অতিথি বংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সসদ্য ঠাকুরগাঁও ১ আসনের এমপি রমেশ চন্দ্র সেনের উপস্থিতিতে জাতীয় সংগীত পাঠ ও পতাকা উত্তোলনের মধ্যদিয়ে দিবসটি পালনের সূচনা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক  ড. কে এম কামরুজ্জান সেলিম, পুলিশ সুপার মুনিরুজ্জামান পিপিএম সেবা, জেলা আ’লীগ সভাপতি- সম্পাদক, সদর উপজেলা আ’লীগ সভাপতি – সম্পাদক, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, জেলা সংসদ উদীচির সভাপতি সেতারা বেগম, জেলা ও উপজেলা আওয়ামী লীগ ও এর বিভিন্ন সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মী প্রমুখ।

পরে মুক্তিযোদ্ধা প্রাঙ্গণ থেকে একটি র‍্যালি বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ডাক বাংলোতে গিয়ে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ জেলা শাখা, জেলা ও উপজেলা আওয়ামী লীগ, জেলা প্রশাসন ও জেলা পুলিশ প্রশাসন বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাসহ পুষ্পস্তবক অর্পণ করেন।

আনন্দবাজার/শাহী/কবীর

আরও পড়ুনঃ  কুড়িয়ে পাওয়া ফুটফুটে শিশুর নাম রাখা হলো অজান্তা

সংবাদটি শেয়ার করুন