শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

‘ট্রাম্পের উচিত গলফ খেলা বন্ধ করে হার মেনে নেওয়া’

স্ত্রী, মেয়ে ও জামাতার পর এবার যুক্তরাষ্টের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পরাজয় মেনে নেওয়ার পরামর্শ দিয়েছেন তার নিজ দল রিপাবলিকান পার্টির প্রভাবশালী নেতারাও। ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের কাছে ট্রাম্পকে হারের ফল পাল্টে দেওয়ার চেষ্টা থেকে সরে আসার আহবান জানিয়েছেন তারা।

রিপাবলিকান পার্টির নেতাদের মধ্যে একজন মেরিল্যান্ডের গভর্নর ল্যারি হোগান। তিনি বলেন, নির্বাচনের ফল উল্টে দিতে ট্রাম্প শিবিরের ধারাবাহিক চেষ্টায় মনে হওয়া শুরু হয়েছে যে আমরা একটি ব্যানানা রিপাবলিক।

এ রিপাবলিকান গভর্নর টুইটে বলেন, ট্রাম্পের উচিত গলফ খেলা বন্ধ করা এবং হার মেনে নেওয়া।

এদিকে ট্রাম্পকে একই পরামর্শ দিয়েছেন নিউজার্সির সাবেক গভর্নর ট্রাম্প ঘনিষ্ঠ ক্রিস ক্রিস্টিও। ভোটে কারচুপির অভিযোগ নিয়ে আদালতের দ্বারস্থ হওয়া প্রেসিডেন্টের আইনি দলকে ‘জাতীয় লজ্জা’ হিসেবে আখ্যা দিয়েছেন তিনি।

ক্রিস ক্রিস্টি এবিসি টিভি চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, যদি খোলাখুলি বলি তা হলে ট্রাম্পের আইনজীবীরা যা করছেন তা একদম জাতীয় পর্যায়ের বিব্রতকর কার্যকলাপ।

তিনি আরও বলেন, কোর্টরুমের বাইরে সারাক্ষণ নির্বাচনে জালিয়াতির কথা বলে যাচ্ছে ট্রাম্পের দল। কিন্তু কোর্টরুমের ভেতরে তারা জালিয়াতির যুক্তি দেখাচ্ছে না। আমি অনেক দিন ধরে প্রেসিডেন্টের সমর্থক। তাকে আমি দুবার ভোট দিয়েছি। কিন্তু যা ঘটেনি তবু অনবরত সেটিই ঘটেছে বলে যেতে পারি না আমরা।

আনন্দবাজার/টি এস পি 

আরও পড়ুনঃ  ‘আমেরিকাকে এখন আর কেউ ভয় পায় না’

সংবাদটি শেয়ার করুন