শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সিলেটে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় ভোগান্তিতে গ্রাহকরা

সিলেটের কুমারগাঁও বিদ্যুৎ সঞ্চালন লাইনে মেরামতের কাজ চলার কারণে এখনও বিদ্যুৎ সরবরাহ করতে পারেনি। ফলে বিদ্যুৎ সরবরাহ শুরু করতে না পারায় ব্যাপক ভোগান্তিতে পড়েছেন গ্রাহকরা।

জানা গেছে, গতকাল মঙ্গলবার সকাল ১১টার দিকে সঞ্চালন লাইনে অগ্নিকাণ্ডের ঘটনায় মূল দুটি ট্রান্সফরমার পুড়ে যায়। ফলে এতে জাতীয় গ্রিড সঞ্চালন লাইনের নিয়ন্ত্রণ কেন্দ্রে ব্যাপক বিপর্যয় দেখা দেয়।

টানা ২৩ ঘণ্টার প্রচেষ্টায় শুধুমাত্র সুনামগঞ্জ জেলায় বিদ্যুৎ সংযোগ দেওয়া সম্ভব হয়েছে। কিন্তু সিলেট মহানগরীসহ আশেপাশের বেশ কয়েকটি উপজেলা এখনও বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। আর পরিস্থিতি স্বাভাবিক হতে কত সময় লাগবে তাও বলতে পারছেন না কর্তৃপক্ষরা।

পিডিবির পরিচালক (জনসংযোগ) সাইফুল হাসান চৌধুরী বলেন, উপকেন্দ্রের মাধ্যমে পিডিবি ২ টি বিদ্যুৎকেন্দ্র থেকে বিদ্যুৎ সরবরাহ করা হয়। একটি ২২৫ মেগাওয়াট এবং অপরটি ২০ মেগাওয়াট। তবে বর্তমানে উপকেন্দ্রের আগুন এখন নিয়ন্ত্রণে এলেও ট্রান্সফরমার, সঞ্চালন লাইনসহ উপকেন্দ্রের অনেক কিছু পুড়ে যাওয়ায় সিলেটে বিদ্যুৎ সরবরাহ করা যাচ্ছে না আপাতত।

তিনি আরও জানান, কুমারগাঁও উপকেন্দ্র থেকে ছাতক, সুনামগঞ্জ এবং বিয়ানীবাজার উপকেন্দ্রে বিদ্যুৎ সরবরাহ করা হয়। ফলে কুমারগাঁও বন্ধ করে দেওয়াতে ছাতক, সুনামগঞ্জ এবং বিয়ানীবাজার এলাকার সাবস্টেশনগুলোতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেওয়া হয়েছে।

আনন্দবাজার/এইচ এস কে

আরও পড়ুনঃ  বর্তমান সরকারের অধীনে কমিশন সুষ্ঠু নির্বাচন করতে পারবে

সংবাদটি শেয়ার করুন