শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ফ্রান্স ফুটবল দল ছাড়ার সংবাদ ভুয়া : পগবা

ফ্রান্স জাতীয় ফুটবল দল থেকে অবসর নিয়েছেন পল পগবা, এমন খবরই প্রকাশ হয়েছিল বিশ্বজুড়ে। তবে এবার এমন খবরকে ভুয়া বলে জানালেন পল পগবা নিজেই। ইনস্টাগ্রামে এক পোস্টের মাধ্যমে এ কথা জানান পগবা।

ওই খবরকে পুরোপুরি ভুয়া বলে উড়িয়ে দিয়েছেন পল পগবা। তিনি ইনস্টাগ্রামে লিখেন, আনএক্সেপ্টেবল, ফেইক নিউজ।

মহানবী হযরত মুহাম্মদ (সঃ)-কে নিয়ে ফ্রান্স প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁর আপত্তিকর মন্তব্য এবং প্যারিসসহ ফ্রান্সের বিভিন্ন শহরে মুহাম্মদ (সঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের পরই ফ্রান্স জাতীয় ফুটবল থেকে পল পগবা পদত্যাগ করেছেন বলে খবর ছড়িয়ে পড়ে।মধ্যপ্রাচ্যের বেশ কিছু সংবাদ মাধ্যমই এই খবর প্রকাশ করেছে।

ইনস্টাগ্রাম পোস্টে পগবা লিখেছেন, দ্য সান আবারও একই কাজ করলো। আমার সম্পর্কে তারা শতভাগ মিথ্যা একটি সংবাদ প্রকাশ করলো, যেটা এরই মধ্যে চারদিকে ছড়িয়ে পড়েছে। অথচ, এ ধরনের কোনো কথা আমি কখনো বলিনি কিংবা চিন্তাও করিনি। আমি হতবাক, ক্রুদ্ধ, বিস্মিত এবং হতাশ হয়েছি এই সংবাদের কারণে। যেখানে তারা আমাকে শিরোনামে এনেছে। ফ্রান্সের বর্তমান পরিস্থিতিতে আমার ফুটবল খেলার সঙ্গে ধর্মবিশ্বাসকে টেনে এনেছে।

তিনি আরও লিখেন, আমি সব সময়ই সব ধরনের সন্ত্রাস এবং সহিংসতার বিপক্ষে রয়েছি। আমার ধর্ম অবশ্যই সব সময় শান্তি ও ভালোবাসার এবং অবশ্যই সম্মান পাওয়ার যোগ্য। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে কিছু মিডিয়া সংবাদ পরিবেশনের ক্ষেত্রে দায়িত্বশীলতার পরিচয় দিচ্ছে না। তারা তাদের সাংবাদিকতার স্বাধীনতার অপব্যবহার করছে। তারা কি লিখছে, সেগুলোকে কোনোভাবে যাচাই করছে না। তারা গল্প-গুজব তৈরি করছে, যা মানুষের জীবন এবং আমার ব্যক্তিগত জীবনকে মারাত্মকভাবে ব্যাহত করছে। আমি এই ভুয়া সংবাদ প্রকাশক এবং প্রচারকের বিপক্ষে আইনি পদক্ষেপ গ্রহণ করবো।

আরও পড়ুনঃ  জুভেন্টাসে যাচ্ছেন না মার্সেলো

আনন্দবাজার/টি এস পি

সংবাদটি শেয়ার করুন