শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

মারা গেলেন পরিচালক শরীফ উদ্দিন খান দিপু

না ফেরার দেশে চলে গেলেন প্রযোজক-পরিচালক শরীফ উদ্দিন খান দিপু (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)। তিনি বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও ফিল্ম ক্লাবের সাবেক সভাপতি ও চিত্রপরিচালক ছিলেন।

জানা গেছে, আজ শুক্রবার সকাল সাড়ে ১০ টায় রাজধানীর আনোয়ার খান মডার্ন মেডিকেল হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার ম্যানেজার বাবু শরীফ উদ্দিন খান দিপুর মৃত্যুর সংবাদ নিশ্চিত করেছেন।

 তিনি বলেন, শরীফ উদ্দিন খান দিপু আগে দুই সপ্তাহ আগে করোনা নিয়ে হাসপাতাল ভর্তি হন ৷ কিন্তু দুদিন আগে তার করোনা রিপোর্ট নেগেটিভ আসে। আগে থেকে তার শরীরে বড় ধরনের কোনো অসুস্থতা ছিল না ৷ কিন্তু করোনা মুক্ত হওয়ার পর ফুসফুসে সমস্যা নিয়ে আবার আইসিইউতে ভর্তি হয়েছিলেন। সেখানেই আজ শুক্রবার সকালে মৃত্যুবরণ করেন তিনি।

পারিবারিক সূত্রে জানা গেছে, আজ শুক্রবার বাদ আসর ধানমন্ডি ৭ নম্বর মসজিদে শরীফ উদ্দিন খান দীপুর জানাজা শেষে তাকে ধানমন্ডির একটি গোরস্তানে দাফন করা হবে।

বাংলা চলচ্চিত্রে শরীফ উদ্দিন খান দিপু প্রযোজনার পাশাপাশি পরিচালনাও করেছেন। এছাড়া ঢাকায় তার দুটি সিনেমা হল ছিল। এখন পর্যন্ত তিনি ২২ টির মতো ছবি প্রযোজনা করেছেন।

তার উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে দেশ দরদী, বাবা নাম্বার ওয়ান, হিরা আমার নাম, কালপুরুষ, আমি গুন্ডা আমি মাস্তান, অ্যাকশন জেসমিন, কোটি টাকার প্রেম ইত্যাদি।

আনন্দবাজার/এইচ এস কে

আরও পড়ুনঃ  আসছে এক্সট্র্যাকশন-২, থাকছে না ঢাকার গল্প

সংবাদটি শেয়ার করুন