শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথমবারের মতো আইপিএলে আমেরিকান ক্রিকেটার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ইতিহাসে প্রথমবারের মতো আমেরিকান ক্রিকেটার অংশগ্রহণ করতে যাচ্ছেন। আমেরিকান ২৯ বছরের ফাস্ট বোলার আলি খান কে দলে টেনে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। ইতোমধ্যে আলিকে দিয়ে সইও করিয়ে নিয়েছে দিনেশ কার্তিকের দল।

কলকাতা নাইট রাইডার্সের হ্যারি গুর্নে কাঁধে চোট পাওয়ার পরই তার জায়গায় আলিকে খেলানোর কথা চিন্তাভাবনা শুরু করে দিয়েছিলো টিম ম্যানেজমেন্ট। সিপিএলের ট্রিনবাগো নাইট রাইডার্সের ট্রফি জয়ের অন্যতম মূল কান্ডারি ছিলেন এই আলি। আটটি ম্যাচ খেলে মোট ৮ উইকেট তুলে নিয়েছিলেন তিনি।

এর আগে ২০১৮ সালে গ্লোবাল টি-টুয়ান্টি কানাডা তে স্বপ্নের ফর্মে ছিলেন আলি খান। ডায়েন ব্রাভোর দৃষ্টি আকর্ষণ করেছিলেন তিনি। ব্রাভোই সিপিএলে আলির নাম করেছিলেন ট্রিনবাগো নাইট রাইডার্সের কাছে।

সম্প্রতি ব্রাভো তার ইনস্টাগ্রাম স্টোরিতে একটি ছবি শেয়ার করে লিখেন, পরবর্তী স্টপ দুবাই। আর সেই ছবিতে ব্রাভোর সঙ্গে রয়েছেন ব্রেন্ডন ম্যাক্কালাম এবং আলি খান।

গত বছর আইপিএল নিলামে নিজেকে রেখেছিলেন আলি খান। সে সময় তিনি জানিয়েছিলেন, আইপিএলে উইকেট পেলেই তাঁর স্বপ্নপূরণ হবে।

কিছু দিন আগে একটি সাক্ষাৎকারে আলি বলেন, প্রথম ইউএসএর প্লেয়ার হিসেবে আইপিএলে যোগ দেওয়াটাই একটা গর্বের বিষয়। গত বছর নিলামে আমাকে কোনও দলই নেওয়ার আগ্রহ দেখায়নি। এই বছর যদি আমাকে কোনও দল নেয়, তাহলে আমি প্রমাণ করে দেখাব। যবে থেকে খেলা শুরু করেছি, তবে থেকেই আইপিএলে অংশ নেওয়া আমার কাছে স্বপ্নের মতো। আশা করব সেই স্বপ্ন খুব জলদিই পূরণ হবে।

আরও পড়ুনঃ  সৌরভের বায়োপিকে অভিনয় করবেন হৃত্বিক রোশান!

আনন্দবাজার/টি এস পি

সংবাদটি শেয়ার করুন