রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সৈয়দপুর ইউএনও’র নিরাপত্তায় বাসভবনে আনসার সদস্য মোতায়েন

নীলফামারী জেলার সৈয়দপুর ও নীলফামারী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বাসভবনে আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নীলফামারী জেলা অফিস। ৫ সেপ্টেম্বর শুক্রবার দুপুর থেকে এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সরকারের পক্ষ থেকে প্রত্যেক উপজেলার ইউএনওদের নিরাপত্তার স্বার্থে ১০ জন করে সশস্ত্র আনসার সদস্য মোতায়েনের নির্দেশ দেওয়া হয়েছে। সেই নির্দেশনায় ইতোমধ্যে সৈয়দপুর ও নীলফামারী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনে চার জন করে আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। আপাতত ইউএনও’র কার্যালয় এবং তাদের বাসভবনে সদস্যরা দায়িত্ব পালন করবে।

নীলফামারী জেলা আনসার ভিডিপি কর্মকর্তা মাহবুবুল হক জানান, আগামীকাল রবিবার থেকে প্রতিটি উপজেলায় অস্ত্র-গুলির নিরাপত্তা পূর্বক হেডকোয়ার্টার এবং ইউএনওদের সঙ্গে আলোচনা করে একজন পিসি, একজন এপিসি ও আট জন আনসারসহ মোট ১০ জন করে আনসার সদস্য মোতায়েন থাকবে বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছে।

এ বিষয়ে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ নাসিম আহমেদ জানান, গতকাল শুক্রবার দুপুর থেকে চার জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। তাদের দায়িত্ব পালনে তাঁর বাসভবনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার হয়েছে।

উল্লেখ্য, গত ২ সেপ্টেম্বর বুধবার দিবাগত রাতে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ইউএনও ওয়াহিদা খানমের সরকারি বাসভবনের ভেনটিলেটর ভেঙে বাসায় ঢুকে তাঁকেসহ তা্র বাবা মুক্তিযোদ্ধা ওমর আলী শেখের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। ইউএনও’র মাথায় গুরুতর আঘাত এবং তার বাবাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মকভাবে আহত করা হয়। এ কারণে দেশের সব ইউএনওদের নিরাপত্তা জোরদার করার সিদ্ধান্ত নিয়েছে জন প্রশাসন মন্ত্রনালয়। ওই সিদ্ধান্ত মোতাবেক গতকালই আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।৷ (ছবি আছে)

আরও পড়ুনঃ  গ্রামীণফোনকে ১ হাজার কোটি টাকা দিতে আদালতের নির্দেশ

আনন্দবাজার/শহক/ শাআম

সংবাদটি শেয়ার করুন