শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

৯৯৯-এ কল: অতঃপর উদ্ধার হলো গরুর ট্রাক

সম্প্রতি জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল করে কুমিল্লার দাউদকান্দি মহাসড়ক থেকে ছিনতাই হওয়া গরুভর্তি একটি ট্রাক উদ্ধার করেছে মিরপুর হাইওয়ে পুলিশ। জানা যায়, বুধবার (২৯ জুলাই) ভোর রাতে বাংলাদেশ পুলিশ পরিচালিত ৯৯৯ নম্বরে দিদার নামে একজন গরু ব্যবসায়ী কুমিল্লার দাউদকান্দি ব্রিজের কাছাকাছি শহীদনগর থেকে কল করেন।

দিদার জানান, ট্রাকে করে গরু নিয়ে চাঁদপুরের কচুয়ার দিকে যাওয়ার রাস্তায় আরেকটি ট্রাক তাদের গতিরোধ করে। এরপর দেশীয় অস্ত্র নিয়ে ৮ থেকে ১০ জন ডাকাত তাদের ট্রাকের ওপর হামলা চালায়। এসময় হেলপারকে কুপিয়ে আহত করেছে তারা। ডাকাতরা তাদের ট্রাক থেকে নামিয়ে দেয়। এরপর ট্রাক নিয়ে ডাকাতরা সিলেটের দিকে চলে যায়। ট্রাকটিতে জিপিএস লাগানো থাকায় এর মালিক গতিপথ জানতে সক্ষম হয়েছিলেন।

গরু ব্যবসায়ী দিদার ৯৯৯-এর কর্তব্যরত পুলিশ সদস্যকে গরুভর্তি ট্রাকটি উদ্ধারের জন্য করজোড়ে অনুরোধ জানান। হটলাইন থেকে দিদারকে দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে কথা বলিয়ে দেওয়া হয়। দাউদকান্দি হাইওয়ে থানা বিষয়টি নিয়ে তাৎক্ষণিকভাবে অভিযানে নামে। তারা ট্রাক মালিকের থেকে পাওয়া তথ্য অনুযায়ী জানতে পারে ট্রাকটি কুমিল্লা-সিলেট মহাসড়ক ধরে এগোচ্ছে। তখন পুলিশ বিষয়টি মিরপুর হাইওয়ে থানাকে জানায়। এরপর ওই থানার পুলিশ ভোররাত চারটা থেকে আঞ্চলিক মহাসড়কে চেকপোস্ট বসিয়ে দেয়। সব ট্রাক তল্লাশি শুরু করে তারা।

কুমিল্লা-সিলেট মহাসড়কে দাউদকান্দি হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এস আই) নজরুল ইসলাম জানান, খবর পাওয়ার সাথে সাথে বেতার বার্তায় সকল মহাসড়কে ট্রাক ছিনতাইয়ের ঘটনাটি জানানো হয়। এরপর মহাসড়কে আরও অতিরিক্ত চেকপোস্ট বসানো হয়। জিপিএস সিস্টেমের তথ্য অনুযায়ী ট্রাকটিকে হাইওয়ে পুলিশ খুঁজতে শুরু করে।

আরও পড়ুনঃ  ভিসার অপেক্ষায় ১১ হাজার ৯৭ হজযাত্রী

এদিকে, ডাকাতরা টের পেয়ে যায় পুলিশ তাদেরকে অনুসরণ করছে। তারা কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের মিরপুর হাইওয়ে থানার চেকপোস্টের তৎপরতা দেখতে পায়। এরপর চেকপোস্টের অদূরে ট্রাকটি ফেলে রেখে ডাকাতরা পালিয়ে যায়।

উল্লেখ্য, ট্রাকে মোট ১৫টি গরু ছিল। যার বাজার মূল্য ছিল প্রায় ১৫ লাখ টাকা। ট্রাকটি উদ্ধার করে প্রথমে দাউদকান্দি হাইওয়ে থানা পুলিশ থানায় নিয়ে আসে। তারপর আইনি প্রক্রিয়া মিটিয়ে মালিককে হস্তান্তর করা হয়। তবে ডাকাতদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

আনন্দবাজার/শাহী

সংবাদটি শেয়ার করুন