ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

পঞ্চগড়ে ব্যাংক কর্মকর্তা সহ নতুন করে ১৫ জনের করোনা সনাক্ত

পঞ্চগড়ে এক ব্যাংক কর্মকর্তা,দুই এনজিও কর্মী,জেলা প্রশাসকের কার্যালয়ের ত্রাণ শাখার এক কর্মকর্তা সহ নতুন করে আরো ১৫ জনের দেহে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ২ জন নারী ও ১৩ জন পুরুষ।

আক্রান্তরা তেঁতুলিয়া উপজেলার ২ জন, সদর উপজেলায় ৭ জন,বোদা উপজেলায় ১ জন ও দেবীগঞ্জ উপজেলায় ৫ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৬৮ জনে। রবিবার রাতে ১৫ জন করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেন সিভিল সার্জন ডাঃ মোঃ ফজলুর রহমান।

জেলা স্বাস্থ্য বিভাগের সূত্রে জানা যায়, আক্রান্তদের মধ্যে এক ব্যাংক কর্মকর্তা,এক এনজিও গ্রামীণ ব্যাংকের মাঠকর্মী,এনজিও ব্রাকের স্বাস্থ্য শাখার এক কর্মী সহ মোট ১৫ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। তাদের মধ্যে পুরুষ ও ২ জন নারী।

তাদের বয়স ৩০ বছর হতে ৫৭ বছরের মধ্যে। আক্রান্তদের মধ্যে সবাই সুস্থ আছে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। তাদের কারো হালকা জ্বর,সর্দি ও শ্বাসকষ্ট আছে। তবে কারো ক্ষেত্রে তা বড় আকারের জটিল কিছু নয়।

গত ২১শে ও ২২শে জুলাই তাদের নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানোর পর ২৬ জুলাই তাদের করোনা পজেটিভ এসেছে। বর্তমানে তারা নিজ বাড়িতে হোম আইসোলেশনে আছে এবং বর্তমানে তাদের তেমন কোন শারীরিক সমস্যা না থাকায় সুস্থ আছে বলে জানা গেছে।

সিভিল সার্জন ডাঃ মোঃ ফজলুর রহমান জানান, এ পর্যন্ত ২৬৩০ জনের নমুনা সংগ্রহ করার পর ২৫৫৪ জনের রিপোর্ট এসেছে তার মধ্যে ২৬৮ জনের করোনা পজেটিভ এসেছে। জেলার ২৬৮ জন আক্রান্তের মধ্যে তেঁতুলিয়ায় ২২ জন,সদরে ১০৩ জন,আটোয়ারীতে ২৮ জন,বোদায় ৪৭ জন এবং দেবীগঞ্জে ৬০ জন। ইতিমধ্যে জেলার ৫ উপজেলায় ১৬৫ জন করোনা থেকে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন।

এদিকে ৫ জন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। তাদের মধ্যে সদর উপজেলায় মৌলভী পাড়ায় ৭৫ বছর বয়সী এক মুক্তিযোদ্ধা ও ৫৪ বছর বয়সী এক গৃহিনী,বোদা উপজেলার সাকোয়ায় ৬৬ বছর বয়সী এক সাবেক ইউপি চেয়ারম্যান ও দেবীগঞ্জ উপজেলার চিলাহাটিতে ৬৪ বছর বয়সী এক বৃদ্ধ ও ৫৫ বছর বয়সী এক ব্যাক্তি।

অন্যদিকে করোনার উপসর্গে ৭ জনের মৃত্যু হয়েছে । তারা হলেন তেঁতুলিয়া উপজেলার দর্জিপাড়ায় ৫০ বছর বয়সী এক নারী, সদরে উপজেলার জগদলে ৫৫ বছর বয়সী এক দোকানদার ও রাজনগড়ে ২২ বছর বয়সী এক যুবক এবং কমলাপুর এলাকায় ৫৫ বছর বয়সী এক স্বর্ণকার,বোদা উপজেলার ধনিপাড়ায় ১৬ বছর বয়সী এক কিশোর ও ৫৫ বছর বয়সী এক পান দোকানদার এবং দেবীগঞ্জে ১৩ বছর বয়সী এক কিশোরী মারা গেছে।

আনন্দবাজার/শাহী/রায়হান

সংবাদটি শেয়ার করুন