রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

মন্ত্রণালয়ের টিম থাকছে রাজধানীর পশুর হাট মনিটরিংয়ে

আটটি মনিটরিং টিম গঠন করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। এই আটটি মনিটরিং টিম গঠন করা হয়েছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন কোরবানির পশুর হাটে ভেটেরিনারি মেডিকেল টিমের কার্যক্রমসহ অন্যান্য বিষয় তদারকির জন্য। মন্ত্রণালয়ের একজন করে উপসচিবকে দায়িত্ব প্রদান করা হয়েছে প্রত্যেক টিমে।

রবিবার এই তথ্য নিশ্চিত করা হয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. ইফতেখার হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোরবানির পশুর হাটে ভেটেরিনারি মেডিকেল সেবা কার্যক্রম পরিচালনার করতে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন হাটের জন্য ১৮টি ভেটেরিনারি মেডিকেল টিম ও একটি বিশেষজ্ঞ ভেটেরিনারি মেডিকেল টিম গঠন করেছে প্রাণিসম্পদ অধিদপ্তর।

এ সংশ্লিষ্ট অন্যান্য কার্যক্রমের জন্য সংশ্লিষ্ট অধিদপ্তর ৪টি কোরবানির হাট ব্যবস্থাপনা মনিটরিং টিম ও একটি কন্ট্রোল রুম ব্যবস্থাপনা টিম গঠন করেছে।

তাছাড়াও প্রাণিসম্পদ অধিদপ্তরের উদ্যোগে ১ হাজার ২১৩টি ভেটেরিনারি মেডিকেল টিম গঠন করা হয়েছে সারাদেশের কোরবানির পশুর হাটের জন্য। পাশাপাশি কেন্দ্রীয় মনিটরিং টিমও গঠন করা হয়েছে এসকল কার্যক্রম তদারকির জন্য।

আনন্দবাজার/এস.কে

আরও পড়ুনঃ  মোটরসাইকেলের বেপোরোয়া গতি কেড়ে নিল ২ এসএসসি পরীক্ষার্থীর প্রাণ

সংবাদটি শেয়ার করুন