শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

কুয়াকাটা ভ্রমণে নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে ১ জুলাই

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর খোলার উদ্যোগ নেওয়া হয়েছে কুয়াকাটা পর্যটনকেন্দ্রের আবাসিক হোটেল-মোটেলসহ পর্যটনকেন্দ্রিক ব্যবসাপ্রতিষ্ঠান। গত বৃহস্পতিবার কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশন পটুয়াখালী জেলা প্রশাসনের কাছে এ বিষয়ে একটি চিঠি দিয়েছে বলে জানা যায়। পটুয়াখালী জেলা প্রশাসনের অনুমতি নিয়ে আগামী ১ জুলাই থেকে পর্যটননির্ভর সব ব্যবসাপ্রতিষ্ঠান চালু হবে।

জানা যায়, এর আগে ৫, ৬ ও ৯ জুন করোনাকালীন হোটেল-মোটেল ব্যবস্থাপনা এবং পর্যটকদের স্বাস্থ্য সুরক্ষার জন্য কর্মীদের ৩ দিনের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এ প্রশিক্ষণের আয়োজন করেছে কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সহযোগিতায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ড।

কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশন সূত্র জানিয়েছে, এ প্রশিক্ষণের আওতায় ছিলেন খাবার হোটেলমালিক-কর্মচারী, ভ্যান-অটোচালক, ভাড়ায় চালিত মোটরসাইকেলচালকেরাও।

কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোতালেব শরীফ জানান, একজন পর্যটক গাড়িসহ হোটেলে আগমন করলে হোটেলকর্মীরা তাঁর গাড়িসহ মালামাল জীবাণুনাশক দিয়ে স্প্রে করবেন। এরপর পর্যটক নির্ধারিত কক্ষে যাওয়ার আগে হাত-পা ধুয়ে যাবেন। স্বাস্থ্যবিধি অনুসারে হোটেলের প্রতিটি কক্ষ ব্যবহার উপযোগী করা থাকবে।

আনন্দবাজার/টি এস পি

আরও পড়ুনঃ  বরিশালে শহিদ বুদ্ধিজীবী দিবস উদযাপন

সংবাদটি শেয়ার করুন