শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

দুবাই থেকে বিশেষ ফ্লাইটে দেশে ফিরেছেন ২৩০ প্রবাসী

সম্প্রতি দুবাই থেকে একটি বিশেষ ফ্লাইটে দেশে ফিরেছেন আরও ২৩০ জন প্রবাসী। গেল বৃহস্পতিবার এমিরেটস এয়ারলাইনসের ইকে-২৬৩২ ফ্লাইটটি দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর টার্মিনাল থ্রি থেকে ছাড়ে।

দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল ইকবাল হোসাইন খান জানিয়েছেন,  ফ্লাইটে ২১৩ শ্রমিক, কয়েকটা পরিবার এবং ব্যবসায়ীসহ আরও ১৭ জন যাত্রী ছিলেন। শ্রমিকরা দুবাইতে কর্মহীন হয়ে দিন পার করছিলেন। বাকিরা লকডাউনের কারণে আটকে ছিলেন দুবাইতে।

ফ্লাইটে থাকা রাস আল খাইমা প্রবাসী একজন প্রকৌশলী বলেন, মার্চের শেষে চাকরি ছেড়ে দেন তিনি। দেশে ফিরে নতুন কোম্পানিতে যোগ দেওয়ার কথা থাকলেও বিমান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় দুবাইতেই আটকা পড়ে যান। এরপর থেকে নিয়মিত কনস্যুলেটের সাথে যোগাযোগ রক্ষা করে গেলে গত বুধবার বাংলাদেশ কনস্যুলেট তার দেশে ফেরার ব্যবস্থা করে।

ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সহকারী স্বাস্থ্য কর্মকর্তা ডা. সিরাজুম মুনিরা জানিয়েছেন,  আরব আমিরাত থেকে এমিরেটস এয়ারলাইনসের যাত্রীবাহী একটি ফ্লাইট বৃহস্পতিবার বিকেলে ঢাকায় অবতরণ করে।

ওই বিমানের প্রত্যেক যাত্রীদের কাছে সেই দেশে ইস্যুকৃত স্বাস্থ্যসনদ ছিল। আর তাই তাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়। এবং দুবাই থেকে আসা যাত্রীদের স্বাস্থ্যপরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে করোনার কোন লক্ষণ দেখা যায়নি।

আনন্দবাজার/এইচ এস কে

আরও পড়ুনঃ  পরীক্ষার দাবিতে কঠোর অবস্থানে হাবিপ্রবি'র শিক্ষার্থীরা

সংবাদটি শেয়ার করুন