শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

চালু হলো দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল

অবশেষে চালু হলো করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় নির্মিত দেশের সবচেয়ে বড় হাসপাতাল। রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে স্বাস্থ্য অধিদপ্তর এবং বসুন্ধরা গ্রুপের যৌথ উদ্যোগে এই হাপাতালটি নির্মাণ করা হয়েছে। করোনা আক্রান্তদের আইসোলেশন সুবিধাসহ রোগীদের জন্য থাকছে বিশেষ আইসিইউ সুবিধা।

রবিবার হাসপাতাল উদ্বোধন করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, স্বাস্থ্যবিধি না মানলে সংক্রমণ আরো বাড়বে।

এর আগে ২০১৩ শয্যার আইসোলেশন ইউনিট এবং ৭১ শয্যার আইসিইউ সমৃদ্ধ হাসপাতালটি অনুষ্ঠানিক ভাবে স্বাস্থ্যমন্ত্রীর কাছে হস্তান্তর করে বসুন্ধরা কর্তৃপক্ষ। হাপাতালে ইতোমধ্যে ১৯১ জন ডাক্তার যোগ দিয়েছেন। আনুসাঙ্গিক কিছু যন্ত্রপাতি স্থাপনের সাথে সাথে বাকি ডক্তার এবং নার্সরাও হাসপাতালে যোগ দেয়ার কথা রয়েছে। এছাড়া এই হাসপাতালে করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য ৪১ কোটি টাকার বেশি বরাদ্দ করেছে সরকার।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী বলেন, যানবাহন থেকে শুরু করে সবখানে স্বাস্থ্যবিধি না মানার কারণেই বাড়ছে করোনা সংক্রমণ। তাই আইন প্রয়োগকারী সংস্থাকে আরও কঠোর হতে হবে। রিকশা, সিএনজি থেকে জটলা করে করোনা ছড়ায়। ফেরিঘাট, দোকানের সামনে জটলা দেখে আমরা আতঙ্কিত হই। কারণ এতে সংক্রমণ বাড়ে।

এই হাসপাতালে চিকিৎসা পেলে করোনাভাইরাস থেকে সুস্থতার সংখ্যা আরও বাড়বে। এছাড়া চিকিৎসা না পাওয়ার সংখ্যা কমার পাশাপাশি মৃত্যুহারও কমিয়ে আনা সম্ভব হবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  চালু হলো করোনা পরীক্ষার নতুন তিনটি কেন্দ্র

সংবাদটি শেয়ার করুন