ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

পঞ্চগড়ে পুলিশের জন্য পিপিই দিলেন ইএসডিও

পঞ্চগড়ে পুলিশ সদস্যদের জন্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী (পিপিই) বিতরণ করা হয়েছে। পুলিশ সদস্যদের জন্য পিপিই, মাস্ক এবং গ্লাভস তুলে দেন স্টার্ট ফান্ড এবং ইউকে এইডের সহযােগিতায় ‘সচেতনতা বৃদ্ধি এবং মৌলিক সুরক্ষা সরঞ্জামের মাধ্যমে কােভিড-১৯ প্রতিরােধ মূলক কর্মসূচির’ আওতায় বেসরকারী উনয়ন সংস্থা ইকাে সােস্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশান (ইএসডিও) এসব সামগ্রী বিতরণ করে।

বৃহস্পতিবার ( ৭ মে) দুপুরে পুলিশ সুপারের কাযার্লয়ে পুলিশ সুপার মােহাম্মদ ইউসুফ আলীর হাতে তুলে দেন ইএসডিওর জ্যৈষ্ঠ সমন্বয়কারী শাহ মাে. আমিনুল হক।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মাে.নাঈমুল হাছান, অতিরিক্ত পুলিশ সুপার সদর মাে. আলমগীর রহমান, ইএসডিওর জােনাল ম্যানেজার ওমর ফারুক,জেলা ফােকাল পার্সন মাে. রাজিউর রহমান উপস্থিত ছিলেন।

এসব সামগ্রী গ্রহণ করে পুলিশ সুপার বলেন, পুলিশ বাহিনীর সদস্যরা অত্যন্ত ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করছেন। এসব সামগ্রী ব্যবহার করে পুলিশ সদস্যরা স্বাচ্ছন্দে দায়িত্ব পালন করতে পারবেন।

অনুষ্ঠানে সামাজিক দূরত্ব বজায় রেখে পিপিই, মাস্ক, গ্লাভস ও ফেস শিল্ড সহ ১৩৩ টি সামগ্রী প্রদান করা হয়।

সরকারের পাশাপাশি করােনা ভাইরাস প্রতিরােধে ইএসডিও সদর উপজেলার ১০ টি ইউনিয়নের ৬২৮ টি পরিবারে হ্যান্ড স্যানিটাইজার,সাবান,বালতি, গামলা, হুইল পাউডার,মাস্ক সহ, হাইজিন কীট প্যাকেজ বিতরণ করেছে। এছাড়া এলাকায় লিফলেট বিতরণ ও মাইকিং করে প্রচারণা চালিয়ে যাচ্ছে।

ইএসডিও পঞ্চগড় সহ নওগাঁ,নীলফামারী ও ঠাকুরগাঁও জেলায় একই ধরণের কার্যক্রম পরিচালনা করছে।

আনন্দবাজার/শাহী

সংবাদটি শেয়ার করুন