শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

না ফেরার দেশে ঋষি কাপুর

মারা গেলেন বলিউড অভিনেতা ঋষি কাপুর (৬৭)। দুই বছর ক্যান্সারের সঙ্গে লড়াই করে হার মানলেন তিনি। মুম্বাইয়ের সার এইচএন রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলিউডের খ্যাতনামা এই অভিনেতা। এসময় হাসপাতালে তার পাশে ছিলেন স্ত্রী নীতু কাপুর।

২০১৮ সালে ক্যান্সারে আক্রান্ত হন ঋষি কাপুর। তারপর দীর্ঘ এক বছর নিউ ইয়র্কে ক্যান্সারের চিকিৎসা নিয়েছিলেন তিনি। অবস্থার উন্নতি হওয়ায় গত বছরের সেপ্টেম্বরে ভারতে ফিরেন তিনি। এ বছরের ফেব্রুয়ারিতে আবার হাসপাতালে ভর্তি হন তিনি।

বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন ঋষি কাপুরের মৃত্যুতে শোক প্রকাশ করে টুইট করেছেন। টুইটারে অমিতাভ লিখেন, সে চলে গেছে, ঋষি কাপুর চলে গেছে… এই মাত্র সে আমাদের ছেড়ে চলে গেছে, আমি স্তব্ধ।

হলিউড ছবির রিমেক ‘দ্য ইন্টার্ন’ দিয়ে অভিনয়ে ফেরার কথা ছিল ঋষি কাপুরের। তবে সেটি আর হলো না। ১৯৭৩ সালে ‘ববি’ ছবির মাধ্যমে রুপালি পর্দায় অভিষেক হয় ঋষির। এর আগে ‘মেরা নাম জোকার’ ও ‘শ্রী ৪২০’তে শিশু অভিনেতা হিসেবে অভিনয় করেছিলেন তিনি। তার অভিনীত কয়েকটি জনপ্রিয় ছবি হলো ‘অমর আকবর অ্যান্থনি’, ‘লায়লা মজনু’, ‘রাফু চক্কর’, ‘সারগাম’, ‘কর্জ’, ‘বোল রাধা বোল’ ইত্যাদি। ঋষি কাপুরের অভিনীত শেষ ছবি ‘দ্য বডি’।

আনন্দবাজার/ টি এস পি

আরও পড়ুনঃ  সালমানের অন্নদান চ্যালেঞ্জ

সংবাদটি শেয়ার করুন