রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ঝিনাইদহে করোনায় নতুন আক্রান্ত ৮

ঝিনাইদহে নতুন করে ৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩ জন চিকিৎসক রয়েছে। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) করোনা ভাইরাস পরীক্ষায় ঝিনাইদহ জেলায় ২৩টি নমুনা পরীক্ষা করে এই ৮ জন করোনা রোগী শনাক্ত করা হয়।

মঙ্গলবার(২৮ এপ্রিল) সকালে বিষয়টি নিশ্চিত করে ঝিনাইদহ সিভিল সার্জন ডাঃ সেলিনা বেগম জানান, অফিসিয়াল ভাবে মঙ্গলবার সকালে আমাদের হাতে আরো ২৩ টি নমুনার ফলাফল এসেছে যার মধ্যে ৮টা পজেটিভ এবং ১৫টি নেগেটিভ ফলাফল । এরমধ্যে তিনজন চিকিৎসক রয়েছেন। এ নিয়ে জেলায় মোট প্রাপ্ত ফলাফলের সংখ্যা ১৮৬ । এরমধ্যে নেগেটিভ ১৬৫ এবং পজেটিভ ২১।

আক্রান্তদের মধ্যে সদর হাসপাতালের সার্জারী বিশেষজ্ঞ, শৈলকুপা স্বাস্থ্য কমপ্লেক্সের ডেন্টাল সার্জন সহ ৪ জন, কালীগঞ্জে ২ জন এবং কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার রয়েছে।

আর বর্তমান পরিস্থিতিতে জেলায় সব থেকে বেশী করোনায় আক্রান্ত হচ্ছে স্বাস্থ্য বিভাগের কর্মীরা। এখন পর্যায়ে মাট করোনা শনাক্ত ২১ জনর মধ্যে ৪ জন চিকিৎসক সহ স্বাস্থ্য বিভাগের কর্মী রয়েছে ১৩ জন। ইতোমধ্যেই শৈলকুপা ও কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগ ব্যাতীত অন্যান্য বিভাগের সেবা কার্যক্রম বন্ধ রাখছে কতৃপক্ষ।

ঝিনাইদহ সিভিল সার্জন অফিসার মুখপাত্র ও করোনা ইউনিটের চিকিৎসক ডা.প্রসেনজিৎ বিশ্বাস পার্থ জানান, জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দিনদিন বাড়ছে, গত ৪ দিন করোনায় আক্রান্ত সংখ্যা দাঁড়ালো ২১ জন। আক্রান্তদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। তিনি আরো জানান, বর্তমান অবস্থা থেকে রক্ষা পেতে সকলক সামাজিক দুরত্ব মেনে সচেতন থাকার কোনো বিকল্প নেই।

আরও পড়ুনঃ  চুয়াডাঙ্গায় এক বছরের শিশুর কামড়ে সাপের বাচ্চার মৃত্যু

আনন্দবাজার/শহক

সংবাদটি শেয়ার করুন