শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় সুস্থ হলেন বিশ্বের ৮ লাখ মানুষ

লকডাউনের প্রভাবে সারাবিশ্বে কমতে শুরু করেছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। একই সাথে হাজার হাজার আক্রান্ত রোগীরা সুস্থ হয়ে বাড়ি ফিরছেন।

বিশ্বে ২৮ লাখ ৩০ হাজার ২৮৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তার মধ্যে এক লাখ ৯৭ হাজার ২৬৩ জনের মৃত্যু হয়েছে। আর সুস্থ হয়েছেন ৮ লাখ ১ হাজার ১৭ জন।

সুস্থের দিক দিয়ে সবচেয়ে  এগিয়ে আছে, যুক্তরাষ্ট্র, জার্মানি, স্পেন, চীন ও ইতালি। আবার বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে আমেরিকা। আমেরিকায় এ পর্যন্ত ৫০ হাজার ৮৩৬ জন করোনা আক্রান্ত রোগীর মারা গেছেন এবং আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৯০ হাজার ৭১৯ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ১০ হাজার ৪৩২ জন।

জার্মানিতে সুস্থ হয়েছেন ১ লাখ মানুষ

জার্মানিতে মোট আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৪ হাজার ৯৯৯ জন। এর মধ্যে ৫ হাজার ৭৬০ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে ১ লাখ ৬ হাজার ৮০০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

স্পেনে সুস্থ হলেন ৯২ হাজার মানুষ

স্পেনে গত ২৪ ঘণ্টায় ৩৬৭ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছে ৬ হাজার ৭৪০ জন। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ১৯ হাজার ৭৬৪ জন। দেশটিতে ৯২ হাজার ৩৫৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

চীনে সুস্থ হলেন ৭৭ হাজার মানুষ

চীনে গত ২৪ ঘণ্টায় মাত্র ১২ জন নতুন করে আক্রান্ত হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত ৮২ হাজার ৮১৬ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩২ জনের। দেশটিতে মোট ৭৭ হাজার ৩৪৬ জন মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

আরও পড়ুনঃ  বন্যায় লাখ লাখ টাকার লোকসানে শিবচরের মৎসচাষিরা

ইতালিতে সুস্থের সংখ্যা ৬০ হাজার ছাড়াল

 গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২ হাজার ৯২২ জন। এ নিয়ে দেশটিতে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬০ হাজার ৪৯৮ জন করোনা রোগী। এনিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৫ হাজার ৯৬৯ জনে। এ  নিয়ে দেশটিতে  মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯২ হাজার ৯৯৪ জন।

এছাড়া ফ্রান্সে ৪৩ হাজার ৪৯৩ জন, ইরানে ৬৬ হাজার ৫৯৯ জন, ব্রাজিলে ২৭ হাজার, কানাডায় ১৫ হাজার ৪৬৯ জন, সুইজারল্যান্ডে ২১ হাজার মানুষ সুস্থ হয়েছেন।

আনন্দবাজার/রনি

সংবাদটি শেয়ার করুন