রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় মানুষের পাশে বরমী ফাউন্ডেশন

করোনা ভাইরাসে আতংক নয় সচেতনতাই জরুরী- এ প্রাতপাদ্যকে সামনে রেখে ‘বরমী ফাউন্ডেশন’ গাজীপুর জেলার শ্রীপুরের বরমী ইউনিয়নের সকল গ্রামের মানুষদের সচেতনা তৈরী করার লক্ষ্যে সপ্তাহব্যাপী কর্মযজ্ঞ চালাচ্ছে।

ইউনিয়নের যুবকদের উদ্যোগ স্থাপিত এই সংগঠনটি করোনাভাইরাস থেকে মুক্ত থাকতে স্থানীয় জনগণের মাঝে হ্যান্ড সেনিটাইজার বিতরণ করেছে। উদ্যোক্তাদের একজন জানান, “যেহেতু মসজিদে লোকসমাগম হচ্ছে, তাই ইউনিয়নের প্রায় ৫০ টি মসজিদের ওযু খানায় হাত ধোয়ার জন্য আমরা সাবান পৌঁছে দিয়েছি, সচেতনতা মুলক পোষ্টার ঝুলিয়ে দিয়েছি৷”

এছাড়াও ঘরে থাকতে উৎসাহিত করতে সংগঠনটির ফেইসবুক পেইজে মাধ্যমে করোনা সচেতনতা মুলক কুইজের আয়োজন করেছে। কুইজে অংশগ্রহণকারী ৫ জন বিজয়ীকে দেয়া পুরষ্কারেও রাখা হয়েছে ভিন্নতা। বরমী ফাউন্ডেশন থেকে কুইজ বিজয়ীদের পুরষ্কার হিসেবে দেয়া হচ্ছে হ্যান্ড ওয়াশ, হ্যান্ড স্যানিটাইজার, জীবানু নাশক সাবান ও টাওয়েল টিস্যু।

এছাড়াও দেশজুড়ে চলা অঘোষিত ‘লকডাউন’- এর কারণে কর্মহীন হয়ে পড়া বরমী ইউনিয়নের দিনমজুরদের দুমুঠো খাবারের ব্যবস্থা করতে অর্থ সংগ্রহ করা শুরু করেছে সংগঠনটি, শীঘ্রই তাঁরা অভাবগ্রস্ত পরিবারের মাঝে প্রয়োজনীয় খাবার সামগ্রী পৌঁছে দেয়ার কথাও জানিয়েছে।

দুর্যোগে স্থানীয় যুবকদের এমন সামাজিক উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছে সবাই। বরমী ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকদের প্রত্যাশা, দেশের প্রতিটি ইউনিয়ন থেকে শুরু করে প্রতিটি গ্রামের মানুষের মাঝেও তৈরী হবে করোনা নিয়ে। আর সচেতনতার সাথে সমষ্টিগতভাবেই লড়তে হবে মহামারী করোনার বিরুদ্ধে৷

আনন্দবাজার/এফআইবি

আরও পড়ুনঃ  ৬৯ পরিবার পেল সাড়ে ৫ কোটি টাকা

সংবাদটি শেয়ার করুন