শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

চল্লিশ হাজার পরিবারের দায়িত্ব নিয়েছেন এমপি শিবলী

দিনাজপুর ৬ আসনের (বিরামপুর, নবাবগঞ্জ, ঘোড়াঘাড়, হাকিমপুর) চার উপজেলার ৪০০০০ হাজার অসহায় পরিবারের খাবারের দায়িত্ব নিয়েছেন দিনাজপুর ৬ আসনে সংসদ সদস্য শিবলী সাদিক। ব্যক্তিগত তহবিল থেকে ৪০০০০ পরিবারকে খাদ্যসামগ্রী দেওয়ার প্রস্তুতি নেওয়া হয়েছে। এর মধ্যে কয়েকটি স্বেচ্ছাসেবক টিমের মাধ্যমে এ খাবার সামগ্রী প্যাকেটিং এর কাজ চলমান। করোনাভাইরাসের প্রাদুর্ভাব শেষ না হওয়া ও দেশের সার্বিক পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরে না আসা পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন এমপি শিবলী সাদিক।

তিনি বলেন, করোনাভাইরাসে যখন সারাবিশ্ব ধমকে গিয়েছে তখন এই চার উপজেলার অসহায় মানুষ যারা দু-বেলা খাবার জোটাতে পারে না তাদের জন্য বাড়ি বিড়ি ঘুরে বিতরণ করা হবে। খাবারের মধ্যে রয়েছে চাল, ডাল, লবণ, পেঁয়াজসহ সংসারের নিত্যপণ্যসামগ্রী। এ ছাড়াও এই সময়ে ওই মানুষগুলোর ওষুধপত্র, প্রয়োজনে এসব পরিবারের মানুষদের পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য হাতধোয়ার সাবান ও স্যানিটাইজারও বিতরণ করা হবে।

শিবলী সাদিক এমপি বলেন, সারা দেশে করোনাভাইরাস প্রতিরোধে সরকার অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে। এটি সকলের জন্য মঙ্গলজনক কিন্তু অনেক নিম্ন আয়ের মানুষ সাময়িক সময়ের জন্য সমস্যায় পড়বেন। চার উপজেলার নিম্ন আয়ের ও অসহায় মানুষদের কথা ভেবে আমার ব্যক্তিগত তহবিল থেকে ৪০ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী দেওয়ার প্রস্তুতি নেওয়া হয়েছে।

তিনি বলেন, এর মধ্যে নবাবগঞ্জ, বিরামপুর, হাকিমপুর ও ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারদের পিপিই এবং বিভিন্ন স্বাস্থ্যসামগ্রী ও করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য আমার ব্যক্তিগত তহবিল থেকে ১০ লাখ টাকা দিয়েছি।

আরও পড়ুনঃ  রাঙ্গুনিয়ায় করোনায় গৃহবন্দীদের বাড়িতে পৌঁছে দেয়া হয়েছে খাদ্য সামগ্রী

 

আনন্দবাজার/এফআইবি

সংবাদটি শেয়ার করুন