শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

এবার করোনায় আক্রান্ত হয়ে মারা গেল শিশু

করোনায় আক্রান্ত হয়ে এবার এক শিশুর মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রের ইলিনয় রাজ্যে। স্থানীয় সময় শনিবার ইলিনয় রাজ্য কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে। কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে শিশু মৃত্যুর এই ঘটনাকে ‘বিরল’ বলে উল্লেখ করেছেন বিজ্ঞানীরা।

যুক্তাষ্ট্রের জনস্বাস্থ্য বিভাগ এক বিবৃতিতে জানিয়েছে, ইলিনয়ের শিকাগোতে এক বছরের কম বয়সী এক শিশু করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে। এত অল্প বয়সী শিশুর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা একেবারেই বিরল। তবে শিশুটির মৃত্যুর কারণ নিয়ে আরও বিষদ তদন্ত চলছে।

এর আগে কোভিড-১৯ এর উপসর্গ নিয়ে ফ্রান্সের প্যারিসে মৃত্যু হয়েছিল ১৬ বছরের এক কিশোরীর। তখন জেরেমো সালোমন নামে ফ্রান্সের এক স্বাস্থ্য কর্মকর্তা জানিয়েছিলেন, ২০ বছরের কম বয়সীদের করোভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর হার খুবই কম। মূলত বয়স্ক ও জটিল রোগে আক্রান্তরাই করোনাভাইরাসে ভুগছেন এবং মারা যাচ্ছেন।

এছাড়া গত সপ্তাহেই যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়াতে এক কিশোরের মৃত্যু হয় করোনায় আক্রান্ত হয়ে। বিশেষজ্ঞরা ধারণা করছেন, শিশু, কিশোর কিংবা তরুণদের করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনার পেছনে নিশ্চই জটিল কিছু কারণ রয়েছে। যা নিয়ে বিস্তারিত গবেষণা ও বিশ্লেষণের দরকার রয়েছে।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  সমুদ্রে মৎস্য আহরণ ব্রেক্সিট পরবর্তী চুক্তিতে বড় বাধা

সংবাদটি শেয়ার করুন