বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

করোনা সন্দেহে আইসোলেশনে ৭ মাসের শিশু

কুষ্টিয়ায় সাত মাসের শিশুকে করোনা সন্দেহে আইসোলেশনে রাখা হয়েছে। শিশুটির বাবা সম্প্রতি সিঙ্গাপুর থেকে ফিরে কোয়ারেন্টিনে না থেকে পরিবারের সঙ্গেই ছিলেন।

শিশুটিকে হাম, ঠান্ডা ও জ্বরসহ কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। বৃহস্পতিবার করোনা সন্দেহে শিশুটিকে আইসোলেশন ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে।

এ প্রসঙ্গে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) তাপস কুমার সরকার বলেন, ২৩শে মার্চ জ্বর, ঠান্ডাসহ নানা জটিলতা নিয়ে শিশুটিকে হাসপাতালে আনার পর শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়। হামও হয়েছে তার। আজ সকাল থেকে তার অবস্থার অবনতি হয়। শিশুটির বাবা বিদেশ থেকে আসার খবরটি তারা গোপন করেছে।

এ ঘটনা প্রকাশের পর শিশুটির বাবা পালিয়ে যান। পলাতক বাবাকে ধরে এনে পরিবারের ৫ সদস্যের সাথে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে এবং তাদের বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।

কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জুবায়ের হোসেন বলেন, শিশুটি অসুস্থ হলে হাসপাতালে ভর্তি হবার পর শিশুটির বাবার প্রবাস থেকে ফেরার বিষয়টি জানা যায়। এরপর বাড়ি ছেড়ে পালিয়ে যায় সে। পরে পুলিশের সহযোগিতায় তাকে ধরে আনা হয়। ওই ব্যক্তি সিঙ্গাপুর থেকে ফিরেছেন ১৪ দিনের বেশি হয়েছে বলে উল্লেখ জানান তিনি।

আনন্দবাজার/ টি এস পি

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  কলাপাড়া উপকূলে চলছে দুর্গত মানুষের আহাজারি

সংবাদটি শেয়ার করুন