রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সাভারে ১৫ চাল ব্যাবসায়ীকে জরিমানা

সাভারে চালের বাজারে মূল্য বৃদ্ধি পাওয়ায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার সকাল থেকে রাত পর্যন্ত সাভার ও আশুলিয়ার বিভিন্ন চালের বাজার ও কাঁচা বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়, সাভারে চালের বস্তা প্রতি ৩০০ থেকে ৪০০ টাকা বাড়িয়েছে কিছু অসাধু ব্যবসায়ী। ক্রেতাদের কাছ থেকে এমন অভিযোগ পেয়ে সাভারের গেন্ডা বাজারে অভিযান পরিচালনা করেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পারভেজুর রহমান জুম্মন।

নামা বাজার এলাকায় অভিযান পরিচালনা করেন সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মাহফুজ।

সাভারের হেমায়েতপুরের বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেন আমিনবাজার সহকারী কমিশনার (ভূমি) হ্যাপী দাস। আশুলিয়ার বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেন আশুলিয়া সহকারী কমিশনার (ভূমি) তাজোয়ার সাকাপী। এসময় বেশী দামে চাল বিক্রির অভিযোগে ১৫ জন ব্যবসায়ীকে নগদ এক লক্ষ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

করোনাভাইরাসের দোহাই দিয়ে কিছু কাঁচা বাজার ব্যবসায়ী বেশী দামে পেঁয়াজ বিক্রি করায় তাদেরকেও সর্তক করে দেওয়া হয়। বেআইনী ভাবে চালের বাজারসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ালে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে বাজারগুলোতে মাইকিং করে হুশিয়ারী করে দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেটরা। এ অভিযান নিয়মিত চলবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট পারভেজুর রহমান জুম্মন।

আনন্দবাজার/ডব্লিউ এস/এ এস

আরও পড়ুনঃ  রাজশাহীতে চিংড়িতে বিষাক্ত জেলি জরিমানা দুই ব্যবসায়ীকে

সংবাদটি শেয়ার করুন