শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের সাথে বেড়েছে লেনদেন

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার ( ১১ মার্চ) সব ধরনের মূল্য সূচকের উত্থানে শেষ হয়েছে লেনদেন। আজ ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া প্রায় ৭৬ শতাংশ কোম্পানির বেড়েছে শেয়ার দর। এদিন ডিএসইতে টাকার অংকে লেনদেনও বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১ দশমিক ৮০ শতাংশ বেড়েছে। সূচকটি ৭৫ দশমিক ১৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ২৩১ পয়েন্টে। অন্যদিকে ডিএসই-৩০ সূচক বেড়েছে ১ দশমিক ৯৯ শতাংশ বা ১৯ পয়েন্ট, আর ডিএসই শরীয়াহ সূচক ১ দশমিক ৬৮ শতাংশ বা ২৩ পয়েন্ট বেড়েছে।

ডিএসইতে আজ শেয়ার লেনদেন হয়েছে ৪২২ কোটি ৫১ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ৯৪ কোটি ১৭ লাখ টাকা বেশি। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ৩২৮ কোটি ৩৩ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৭০টির, কমেছে ৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্রে শেষ হয়েছে লেনদেন। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২২২ পয়েন্ট দাঁড়িয়েছে ১২ হাজার ৮৯৪ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ১৭ কোটি ৫২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

আনন্দবাজার/তা.তা

আরও পড়ুনঃ  সংকটেও বড় স্বপ্ন চামড়াখাতে

সংবাদটি শেয়ার করুন