ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় কর্মীদের ঘরে বসেই কাজের নির্দেশ টুইটারের

করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে কর্মীদের বাড়িতে বসে কাজ করার নির্দেশ দিয়েছে টুইটার কর্তৃপক্ষ। এমনকি এই মাসের সংবাদ সম্মেলনও অন্যত্র সরিয়ে নিয়েছে সামাজিক যোগাযোগের এই প্রতিষ্ঠানটি।

একটি ব্লগ পোস্টের মাধ্যমে টুইটার জানায়, হংকং, জাপান এবং দক্ষিণ কোরিয়ার কর্মচারীদের ঘরে বসে কাজ করার নির্দেশনা আগেই দেয়া হয়েছে। কিন্তু সম্প্রতি করোনা আরো ভয়ানক রূপ নেয়ায় বিশ্বব্যাপী পাঁচ হাজার কর্মীকে অফিসে না আসার নির্দেশনা দেয়া হয়েছে। কিছুদিন আগে কর্মীদের অপ্রয়োজনীয় ব্যবসায়িক ভ্রমণ এবং ইভেন্টেও নিষেধাজ্ঞা জারি করেছিল প্রতিষ্ঠানটি।

এদিকে টুইটারের নিয়মিত সংবাদ সম্মেলন দক্ষিণের পরিবর্তে দক্ষিণ-পশ্চিমে সরিয়ে নেয়া হয়েছে। সম্মেলনটি অনুষ্ঠিত হয় যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের অস্টিনে। টুইটারের মানবসম্পদ বিভাগের প্রধান জেনিফার ক্রিস্টি বলেন, আমাদের লক্ষ্য কভিড -১৯ বা নভেল করোনাভাইরাসের বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ার সম্ভাবনা হ্রাস করা।

এশিয়া থেকে যুক্তরাষ্ট্র, ইউরোপ এবং মধ্যপ্রাচ্যে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা ৩ হাজার পেরিয়ে গেছে এবং আক্রান্ত হয়েছে ৯০ হাজারের বেশি। এ পরিস্থিতিতে প্রযুক্তি কোম্পানিগুলো সেবা কার্যক্রম নির্বিঘ্ন ও নিরবচ্ছিন্ন রাখতে নানা বিকল্প পথ নিয়ে চিন্তাভাবনা করছে।

 

আনন্দবাজার/ডব্লিউ এস

সংবাদটি শেয়ার করুন