শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সাকিবই কি হবেন তিন ফর্মেটের অধিনায়ক!

এই জিম্বাবুয়ে সিরিজই হচ্ছে অধিনায়ক হিসেবে মাশরাফি বিন মুর্তজার শেষ সিরিজ বলে জানিয়ে দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বিসিবি সভাপতির এমন মন্তব্যের পর যে প্রশ্নটা সবার আগে আসে তা হচ্ছে, তাহলে বাংলাদেশের পরবর্তী অধিনায়ক কে হবেন?

একমাসের মাঝেই বিসিবি নতুন অধিনায়কের নাম ঘোষণা করবে। আইসিসির নিষেধাজ্ঞার কারণে আপাতত সাকিব আল হাসান অধিনায়ক হচ্ছেন না সেটা স্পষ্ট। তবে নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর যে সাকিবকে ওয়ানডে অধিনায়কত্বের দায়িত্ব নিতে হবে, সেটার ইঙ্গিত পাওয়া গেছে বিসিবি প্রধানের কথায়।

টেস্ট ও টি-টোয়েন্টিতে বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। তার অবর্তমানে টি-টোয়েন্টিতে মাহমুদউল্লাহ এবং টেস্টে নেতৃত্ব দিচ্ছেন মুমিনুল হক। নিষেধাজ্ঞা থেকে ফেরার পর ওয়ানডের অধিনায়ক করা হলে একসাথে তিনটি ফর্মেটেই অধিনায়ক হবেন সাকিব।

সাকিবকে নেতৃত্ব দেওয়া প্রসঙ্গে নাজমুল হাসান বলেছেন, সে যদি ফেরত আসে, সে যদি আবার ফর্মে ফেরে আর যেমন ছিল তেমনই থাকে, তাহলে ওয়ানডে অধিনায়কত্বের মূল দাবিদার তো সে-ই। সাকিব সব সময়ই দাবিদার ছিল।

কিন্তু প্রশ্ন হচ্ছে সাকিবের প্রত্যাবর্তনের আগ পর্যন্ত ওয়ানডেতে অধিনায়ক হবেন কে? মুমিনুল আর মাহমুদউল্লাহর মতই কি ভারপ্রাপ্ত হিসেবে কাউকে দায়িত্ব দেয়া হবে, নাকি সরাসরি দেয়া হবে দায়িত্ব সেটাই এখন দেখার বিষয়।

 

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  এমবাপ্পের জোড়া গোলে পিএসজির বড় জয়

সংবাদটি শেয়ার করুন