শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

এবার বলিউডে বাংলাদেশি অভিনেত্রী

এবার বলিউডের চলচ্চিত্রে দেখা যাবে বাংলাদেশি অভিনেত্রী তানজিয়া জামান মিথিলাকে। ‘এশিয়া মডেল ফেস্টিভ্যাল-২০১৯’ এ মডেল স্টার অব বাংলাদেশ খ্যাত মিথিলা অভিনয় করেছেন বলিউডের ‘রোহিঙ্গা’ নামের চলচ্চিত্রে। ২৪ জানুয়ারি প্রকাশিত ছবিটির একটি পোস্টারে তাকে বন্দুক হাতে রহস্যময়ী রুপে দেখা গেছে।

লায়ন প্রোডাকশনের ব্যানারে নির্মিত ‘রোহিঙ্গা’ ছবিতে মিথিলা প্রধান নারী চরিত্রে অভিনয় করেছে। এতে তার বিপরীতে অভিনয় করছেন ‘মিস্টার ভুটান’ খ্যাত অভিনেতা স্যাঙ্গে। এর আগে স্যাঙ্গে ভুটানে একাধিক ছবিতে কাজ করেছেন, তাকে দেখা গেছে বলিউডেও। হায়দার খান ফিল্মস ও দ্য লায়ন প্রোডাকশনের ব্যানারে আসামের কিছু দর্শনীয় জায়গায় ছবিটির শুটিং সম্পন্ন হয়েছে।

আরও পড়ুন : হুমায়ূন আহমেদকে নিয়ে সিনেমা নির্মাণ করবেন অঞ্জন দত্ত

বলিউডে অভিনয় প্রসঙ্গে মিথিলা বলেন, রোহিঙ্গা’ ছবির পরিচালক হায়দার খান ফটোগ্রাফি করেন। পরিচয়ের সূত্র এটাই। তিনি আমাকে গতবছরের মাঝামাঝি সময়ে ‘রোহিঙ্গা’ ছবির জন্য লুক টেস্ট দিতে বলেন। পরে আমাকে চূড়ান্ত করেন তিনি। ‘কমান্ডো’, ‘দাঙ্গাল’ ছবির সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন হায়দার খান।

তিনি আরও বলেন, ‘রোহিঙ্গা’ বলিউডের ভিন্নধারার ছবি। আমি ‘রোহিঙ্গা’ মেয়ে হুসনে আরার চরিত্রে অভিনয় করেছি। রোহিঙ্গা এবং হিন্দি দুই ভাষাতেই কথা বলতে হয়েছে আমাকে।

এছাড়া ছবিতে আরও অভিনয় করেছেন, শ্রেয়ানিস মিসরা, সঞ্জয় টেসেলট্রিম, অনীল চৌধুরী, সামার ভাটরা, পূজা কুলায়, দর্জি ওয়াংচুক, আলী জোহার প্রমুখ।

আনন্দবাজার/এইচ.এস.কে 

 

 

আরও পড়ুনঃ  উন্মাদনা হলো জীবনের রং

সংবাদটি শেয়ার করুন