শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

কলকাতায় নারী চিকিৎসক মৌমিতাকে ধর্ষণ ও খুনের প্রতিবাদে জাবিতে সংহতি সমাবেশ

কলকাতায় নারী চিকিৎসক মৌমিতা দেবনাথকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে রাজপথে নেমে আসা ভারতীয়দের প্রতি সংহতি জানিয়ে মোমবাতি প্রজ্বলন ও সমাবেশ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।
শুক্রবার ( ১৬ আগস্ট) সন্ধ্যা ৭.৩০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়৷

সমাবেশে ফার্মেসি বিভাগের অধ্যাপক মোহাম্মদ মাফরুহী সাত্তার বলেন, আমাদের আজকের এ কর্মসূচির উদ্দেশ্য সবার কাছে এ বার্তা পৌঁছানো, আমরা যে নতুন সমাজের স্বপ্ন দেখছি তা হবে অন্যায়-অবিচার মুক্ত।

কলকাতায় যে ধর্ষণ ও হত্যাকাণ্ড ঘটেছে তা খুবই ন্যক্কারজনক ঘটনা। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অসৎ ও দুষ্কৃতকারী মানুষেরা ক্ষমতায় থাকার কারণে বারবার এ ধরনের অপরাধীরা শাস্তি থেকে বেঁচে যায়। আমরা সবার কাছে এ বার্তা পৌঁছতে চাই যে, আমাদের নতুন সমাজে এ ধরনের অন্যায় অনাচার ঘটলে আমরা সকলে মিলে এভাবে তার প্রতিবাদ ও শাস্তি নিশ্চিত করব।

সংহতি সমাবেশে বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ফারজানা রিমু বলেন, নারী চিকিৎসক মৌমিতা দেবনাথকে গণধর্ষণ ও হত্যার প্রতিবাদে কলকাতায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছে, তাদের সাথে সংহতি জানিয়ে আমরা এখানে একত্রিত হয়েছি। আমরা নারীরা বাসায় নিরাপদ না। আমরা আমাদের স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও কর্মক্ষেত্রেও নিরাপদ না। আমরা এই হত্যার দ্রুত বিচার চাই
 

আরও পড়ুনঃ  জবি আন্তঃবিভাগ ভলিবল চ্যাম্পিয়ান দর্শন ও অর্থনীতি বিভাগ

সংবাদটি শেয়ার করুন