রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ডিজিটাল বাংলাদেশ মেলা শুরু ১৬ জানুয়ারি

ডিজিটাল সব ডিবাইস এবং বিভিন্ন রকমের ভবিষ্যৎ প্রযুক্তিসহ ফাইভজি নিয়ে ১৬ জানুয়ারি থেকে শুরু হবে ডিজিটাল বাংলাদেশ মেলা। ১৮ জানুয়ারি পর্যন্ত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী এ মেলা চলবে। টেলিযোগাযোগ বিভাগের উদ্যেগে এ মেলার আয়োজন করা হয়েছে।

মেলার মূল প্রতিপাদ্য ‘বঙ্গবন্ধুর সোনার বাংলার প্রযুক্তির মহাসড়ক’। মেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

মোস্তাফা জব্বার জানান, ডিজিটাল প্রযুক্তি উদ্ভাবন, উপযোগী মানবসম্পদ সৃষ্টি, ডিজিটাল প্রযুক্তির আধুনিক সংস্করণের সাথে জনগণের সেতুবন্ধন তৈরি ও ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি বাস্তবায়নের অগ্রগতি তুলে ধরাই মেলার অন্যতম মূল লক্ষ্য।

মেলায় ৩৫ থেকে ৪০টি আইএসপি প্রতিষ্ঠান, প্যারেন্টাল কন্ট্রোল, ট্রিপল প্লে, মোবাইল অ্যাপস, ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা ও প্রযুক্তি ইত্যাদি প্রদর্শন করা হবে।

এছাড়াও ওয়ালটন, স্যামসাং, সিম্ফনির মতো প্রতিষ্ঠানগুলো তাদের উৎপাদিত পণ্য প্রদর্শন করবে। দেশী সফটওয়্যার কোম্পানিগুলো তাদের তৈরি সফটওয়্যার ও সেবা উপস্থাপন করবে। এমনকি মোবালই অপারেটরগুলো তাদের ভয়েস, ইন্টারনেট ও মূল্য সংযোজিত সেবা (ভ্যাস) দেখাবে। জেডটিই, হুয়াওয়ে, নকিয়া, এরিকসন ফাইভজি ও তার সাথে সংশ্লিষ্ট প্রযুক্তি প্রদর্শন করবে।

মেলা চলবে প্রতিদিন সকাল ১০ টা হতে রাত ৮টা পর্যন্ত। মেলা সকলের জন্য উম্মুক্ত থাকবে।

আনন্দবাজার/এফআইবি

আরও পড়ুনঃ  আজ হজ চুক্তি: কোটা বাড়ানোর অনুরোধ করবে বাংলাদেশ

সংবাদটি শেয়ার করুন