শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

মাঠে ফিরছেন রিকি পন্টিং, শেন ওয়ার্ন ও অ্যাডাম গিলক্রিস্ট

রিকি পন্টিং, শেন ওয়ার্ন বা অ্যাডাম গিলক্রিস্ট আবার খেলবে একথা শুনলেই চমকে উঠবে অনেকেই। চমকে উঠার মত খবর হলেও সত্যি হতে যাচ্ছে এ খবর। অসিদের স্বর্ণালি সময়ের তারকারা আবার মাঠে ফিরছেন ঠিকই কিন্তু অস্ট্রেলিয়া দলের হয়ে না। তারা আগামী মাসে খেলবেন তারকায় ঠাসা এক ম্যাচে। যে ম্যাচটি আয়োজিত হচ্ছে অস্ট্রেলিয়ায় ভয়াবহ দাবানলের ক্ষয়ক্ষতিতে সাহায্য করতে।

রবিবার ক্রিকেট অস্ট্রেলিয়া জানায়, আগামী ৮ ফেব্রুয়ারি ‘বুশফায়ার ক্রিকেট ব্যাশ’ নামে একটি ম্যাচ আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে।  এই ম্যাচ থেকে আয়কৃত সকল অর্থ দান করা হবে দেশটির দাবানলের সাহায্যে।

এতে পন্টিং, ওয়ার্ন, গিলক্রিস্ট ছাড়াও খেলবেন ব্রেট লি, শেন ওয়াটসনের, জাস্টিন ল্যাঙ্গার, মাইকেল ক্লার্ক  মতো অস্ট্রেলিয়ার সাবেক তারকা ক্রিকেটাররা। এছাড়া অনেক তারকার নাম চূড়ান্ত হয়নি, যারা এই ম্যাচে অংশ নেবেন।এই ম্যাচের সঙ্গে যুক্ত আছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ ওয়াহ এবং সাবেক নারী ক্রিকেট তারকা মেল জোন্স। যদিও তারা ম্যাচটিতে খেলবেন না।

অন্যদিকে নিলামে রেকর্ড পরিমাণ অর্থে বিক্রি হয়ে গেছে শেন ওয়ার্ন এর ব্যাগি গ্রিন টুপিটি। যার পুরো অর্থই দাবানলে সাহায্যের জন্য দান করেছেন শেন ওয়ার্ন। টুপিটির দাম উঠেছে ১০,০৭,৫০০ (দশ লাখ সাত হাজার পাঁচশত) অস্ট্রেলিয়ান ডলার যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬ কোটি টাকা।

আনন্দবাজার/এস.কে

আরও পড়ুনঃ  স্বর্ণ জয়ের লক্ষ্যে এসএ গেমস শুরু করবে বাংলাদেশ

সংবাদটি শেয়ার করুন