ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

নবরূপে ভক্তদের মুগ্ধ করছেন তারা

নবরূপে ভক্তদের মুগ্ধ করছেন তারা

সামাজিক যোগাযোগ মাধ্যমে কয়েকদিন ধরে নতুন রূপে ভক্তদের সামনে হাজির হচ্ছেন জনপ্রিয় তারকারা। তাদেরকে এমন রূপে দেখে নেটিজেনদের মাঝে তুমুল আলোচনা হচ্ছে। প্রযুক্তির কল্যাণে কালজয়ী তারকাদের এমন উপস্থাপনা পছন্দ করছেন অনেকেই।

নবরূপে আবির্ভাব হওয়া এসব ছবি কারও কারও ওয়ালে শোভা পাচ্ছে। কোনো কোনো তারকার ছবি এরই মধ্যে ভাইরালও হয়েছে। এমন আলোচিত ছবির মধ্যে শুরুতেই বলতে হচ্ছে দেশের ব্যন্ড জগতের জীবন্ত কিংবদন্তি তারকা জেমসের কথা।

সোশ্যাল মিডিয়া কৃত্রিম বুদ্ধিমত্তায় বাউল বেশে জেমসের ছবি ছড়িয়ে পড়েছে। সংবাদের শিরোনাম হয়েছেন তিনি। আধা পাকা গোঁফ, মুখভর্তি শুভ্র দাড়ি তার। শহরের চেনা রাস্তায় গিটার হাতে এক স্টাইলিস্ট ছবি ফেসবুকে ঘুরছে। ছবির মুখটা চিরচেনা, একপলকেই চেনা যাচ্ছে জেমসকে। তবে বাস্তবে এই রূপে জেমসকে কখনোই দেখা যায়নি।

শুরুতে অনেকেই জেমসের এমন ছবি দেখে কিছুটা আঁতকে উঠেছিলেন। কারণ তাদের প্রিয় তারকা জেমসকে এমন বুড়ো দেখে বিশ্বাস করতে পারছিলেন না।ছবিটি এআইয়ে তৈরি করেছেন শিল্পী অভিষেক ভট্টাচার্য। তিনি প্রিয় শিল্পীদের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে ছবিগুলো তৈরি করেছেন।

কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স (এআই) ব্যবহার করে সম্প্রতি বিভিন্ন তারকা অভিনয়শিল্পী, সংগীতশিল্পী ও বিখ্যাত ব্যক্তিদের ছবি তৈরি করা হচ্ছে। এসব ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করার সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে যাচ্ছে।

প্রয়াত চিত্রনায়ক সালমান শাহরও এমন একটি ছবি ভাইরাল হয়েছে। যেটি তৈরি করেছিলেন রাজিব জাহান ফেরদৌস নামে একজন এআই প্রম্পট ইঞ্জিনিয়ার। জানা গেছে, ২৯ আগস্ট (মঙ্গলবার) রাতে এআই ব্যবহার করে তৈরি জেমস, অর্ণবসহ মোট ১৬টি ছবি ফেসবুকে পোস্ট করেন অভিষেক।

নতুন রূপে হাজির হয়েছেন প্রয়াত জনপ্রিয় শক্তিমান অভিনেতা হুমায়ূন ফরীদি। তিনি ঘুরে বেড়াচ্ছেন ভক্তদের সামজিক যোগাযোগমাধ্যম ভক্ত-অনুরাগীদের ওয়াল থেকে ওয়ালে।

অমর নায়ক উত্তম কুমারও এআইয়ের নান্দনিক ছোঁয়া থেকে বাদ যাননি।

সংবাদটি শেয়ার করুন