শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

তালিকায় দেড়শ রাজাকার

তালিকায় দেড়শ রাজাকার
  • শ্রীপুর উপজেলায় তালিকা প্রস্তুত

শ্রীপুর উপজেলায় প্রায় দেড়’শ রাজাকারের তালিকা ইতোমধ্যে প্রস্তুত হয়ে গেছে। যাঁরা মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার বিরোধিতা করেছিল, সম্ভ্রমহানির জন্য যাঁরা বাড়ি থেকে নারীদের ধরে নিয়ে পাক হানাদার বাহিনীর ক্যাম্পে নিয়ে যেত এমন ব্যাক্তিদের নামসহ বিস্তারিত তালিকা তৈরি করা হয়েছে। কিছুদিনের মধ্যেই এ তালিকা চূড়ান্ত করে প্রকাশ করা হবে। গত শনিবার বেলা সাড়ে ১১টায় শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতি কার্যালয়ে বিজয় দিবসের আলোচনা ও শ্রীপুর রিপোর্টার্স ইউনিটির ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালীর অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে এ তথ্য দেন শ্রীপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আ জ ম এনামুল হক।

তিনি বলেন, যুদ্ধকালীন প্রথম অভিযানে গাজীপুরের শ্রীপুর উপজেলায় ১৮ রাজাকারকে পাকড়াও করেছিলেন। এর মধ্যে তিনটিকে মুক্তিযোদ্ধারা রাইফেলের বেয়নেট দিয়ে খুঁচিয়ে হত্যা করেন। বাকিদের মুক্তিযোদ্ধাদের ক্যাম্পে রান্নাবান্নাসহ না ধরনের ফরমায়েশি কাজ করাতেন। এসব রাজাকারদের জন্য দেশ স্বাধীন করতে আমাদের সময় একটু বেশি লেগেছে। 

শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতির সভাপতি আনিছুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ সেলিমের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হারুন-অর রশীদ ফরিদ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রীপুর পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নূরে আলম মোল্লা, ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি উপ-মহা ব্যবস্থাপক (ডিজিএম) রফিকুল আজাদ রতন। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন শ্রীপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আ জ ম এনামুল হক।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্য বক্তব্য রাখেন শ্রীপুর প্রেসক্লাবের সভাপতি আলমগীর হোসেন, শ্রীপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি সহকারী অধ্যাপক আবু বকর সিদ্দিক আকন্দ, সাধারণ সম্পাদক কাজী আকতার হোসেন, গাজীপুর জজ কোর্টের আইনজীবি এমদাদুল হক মাসুম, দৈনিক ভোরের চেতনার সহ-সম্পাদক হাদিউল আলম মোড়ল, শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাতা সাংবাদিক রায়হানুল ইসলাম আকন্দ, শ্রীপুর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা এবং সাংবাদিক ও শিক্ষক সোলায়মান মোহাম্মদ প্রমূখ।

আরও পড়ুনঃ  সোনায় মোড়ানো সড়ক

আলোচনাসভা শেষে শ্রীপুর রিপোর্টার্স ইউনিটির ব্যানারে ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে একটি শোভাযাত্রা শ্রীাপুর পৌর শহর প্রদক্ষিণ করে। সবশেষে স্বাধীনতা যুদ্ধে বীর শহীদদের রুহের মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া পরিচালনা করা হয়।

সংবাদটি শেয়ার করুন