শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

হোয়াটসঅ্যাপে নতুন চমক আসছে

হোয়াটসঅ্যাপে নতুন চমক আসছে

ব্যবহারকারীদের জন্য নিয়মিত নানা রকমের ফিচার নিয়ে হাজির হচ্ছে মেটা মালিকানাধীন হোয়াটসঅ্যাপ। এবার ব্যবহারকারীদের জন্য নিয়ে এসেছে নতুন আরেকটি চমক।

চমকের নাম ‘ডু নট ডিসটার্ব’ ফিচার। যেকোনো দিন এই ফিচার অবমুক্ত হতে পারে। প্রাথমিক ভাবে বেটা ভার্সনে এটি অবমুক্ত করা হয়েছে।

হোয়াটসঅ্যাপ ব্যবহারে অনেক সময় অচেনা নম্বর থেকে ফোন আসে। এক্ষেত্রে ফোনটি না ধরলে তা মিসড কল অ্যালার্টে থেকে যায়। কিন্তু ফিচারটি চালু হলে ‘সাইলেন্সড বাই ডু নট ডিসটার্ব’ অপশনটি সিলেক্ট করতে হবে। এটি টার্ন অন থাকলে অচেনা নম্বরের মিসড কল সম্পর্কে কোনও তথ্যই আর জানতে হবে না ব্যবহারকারীদের।

একইসাথে ডেস্কটপ ভার্সনের জন্যও আসতে চলেছে নতুন সিকিউরিটি ফিচার। নুতন এই ফিচারটির ফলে ডেস্কটপে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরাও এবার পাসওয়ার্ড সুবিধা পাবেন।

মেটা কর্তৃপক্ষ জানিয়েছে এখনও এই ডেস্কটপ ফিচার নিয়ে কাজ কর্ম চলছে। দ্রুতই বেটা ভার্সনের জন্য পরীক্ষামূলকভাবে চালু হবে এই ফিচার।

উল্লেখ্য, মেটা কর্তৃপক্ষ কিছুদিন আগে আরেকটি অভাবনীয় ফিচার আনার কথা জানিয়েছিল। সেই ফিচারের নাম ‘সেলফ চ্যাট’। এই ফিচারে নিজের সঙ্গে কথা বলা যাবে। এছাড়া জরুরি বার্তা, ছবি বা ভিডিও সেখানে জমা রাখা যাবে। চাইলেই তা ফরোয়ার্ড করা যাবে।

আনন্দবাজার/কআ

আরও পড়ুনঃ  ফের সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু

সংবাদটি শেয়ার করুন