শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

গণমাধ্যমকর্মীদের জন্য প্রতিবন্ধী বিষয়ক ম্যানুয়াল তৈরি করবে এটুআই ও পিআইবি

গণমাধ্যমকর্মীদের জন্য প্রতিবন্ধী বিষয়ক ম্যানুয়াল তৈরি করবে এটুআই ও পিআইবি

গণ্যমাধ্যমে প্রতিবন্ধী ব্যক্তিদের বিভিন্ন বিষয়কে সঠিকভাবে উপস্থাপনের লক্ষ্যে গণমাধ্যমকর্মীদের জন্য যৌথভাবে একটি ম্যানুয়াল তৈরির উদ্যোগ নিয়েছে এটুআই ও প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)।

খসড়া ম্যানুয়ালে অংশীজনদের মতামত সংযুক্ত করতে সোমবার (২৮ নভেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত আইসিটি টাওয়ারে ‘কন্টেন্ট ডেভেলপমেন্ট ফর ডিজাবিলিটি ইক্লুসিভ জার্নালিজম’ শীর্ষক এক কর্মশালার আয়োজন করা হয়।

এটুআই ও অ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশন এর আয়োজনে এবং কমনওয়েলথ ফাউন্ডেশনের সহযোগিতায় আয়োজিত এই কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এটুআই এর প্রকল্প পরিচালক (যুগ্মসচিব) ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

কর্মশালায় ‘প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার সম্পর্কিত মৌলিক ধারণা’ শীর্ষক ম্যানুয়াল এর উপর একটি গ্রুপওয়ার্ক সেশনের পরিচালনা করা হয়। যেখানে উপস্থিত সংস্থার প্রতিনিধিবৃন্দ ম্যানুয়ালকে সমৃদ্ধ করতে মূল্যবান পরামর্শ প্রদান করেন।

এটুআই এর ন্যাশনাল কনসালটেন্ট ভাস্কর ভট্টাচার্য সঞ্চালনায় কর্মশালায় প্রতিবন্ধী ব্যক্তিদের সংগঠন (ওপিডিস), এনজিও, আইএনজিও, সিএসও এবং ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকসহ বিভিন্ন খাতের সংশ্লিষ্ট অংশীজন অংশগ্রহণ করেন।

উক্ত কর্মশালায় অন্যান্যদের মধ্যে এটুআই এর প্রজেক্ট অ্যানালিস্ট (উপসচিব) মুহাম্মদ সালাহউদ্দীন এবং অ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশন এর সহ-প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক আলবার্ট মোল্লা বক্তব্য রাখেন।

আনন্দবাজার/কআ

আরও পড়ুনঃ  ওলের বাণিজ্যিক চাষ বাড়ছে

সংবাদটি শেয়ার করুন