শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
আনন্দবাজারে সংবাদ প্রকাশের পর---

শৃঙ্খলা ফেরাতে মহাসড়কে মহড়া

শৃঙ্খলা ফেরাতে মহাসড়কে মহড়া
  • হাইওয়ে পুলিশের উদ্যোগ

বগুড়া-নাটোর মহাসড়কে শৃঙ্খলা ফেরাতে মাঠে নেমেছে হাইওয়ে পুলিশ। মহাসড়কে ট্রাকের ঝুঁকিপূর্ণ পার্কিং দেখামাত্র মামলা এবং মহাসড়কের পাশে স্থাপন করা হোটেলের সাইনবোর্ডসহ গাছের গুড়ি সরিয়ে দেওয়া হচ্ছে। সড়ক দুর্ঘটনা রোধে বিভিন্ন বাসস্ট্যান্ডে চালক, যাত্রী, পথচারিদের নিয়ে গণসচেতনতামূলক পথসভা করছেন কুন্দারহাট হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শহিদুল ইসলাম।

গত ১ নভেম্বর দৈনিক আনন্দবাজার পত্রিকায় ‘শৃঙ্খলা নেই মহাসড়কে’ শীর্ষক সংবাদ প্রকাশিত হলে সোমবার নন্দীগ্রাম উপজেলার সাংবাদিকদের সঙ্গে নিয়ে মহাসড়কে মহড়া দেন হাইওয়ে থানার ওসি।

পৌর সদরের কৈগাড়ী মোড় হতে ওমরপুর বাজার পর্যন্ত মহাসড়কের পাশে রাখা ঝুঁকিপূর্ণ গাছের গুড়ি সরান পুলিশ ও সাংবাদিকরা। এসময় কৈগাড়ী মোড়, সেলিনা ফিলিং স্টেশন এবং ওমরপুর বাজার এলাকায় মহাসড়কে ট্রাকের ঝুঁকিপূর্ণ পার্কিং করে রাখা দেখামাত্র ৫টি ট্রাকে মামলা দেয় পুলিশ। সড়ক দুর্ঘটনা রোধে নন্দীগ্রাম বাসস্ট্যান্ডে সচেতনতামূলক পথসভা করা হয়। হাইওয়ে থানার ওসি শহিদুল ইসলাম বলেন, মহাসড়কে ট্রাকের ঝুঁকিপূর্ণ পার্কিং দেখলেই মামলা দেওয়া হবে। মহাসড়কের ওপর ট্রাক বা যানবাহনের ঝুঁকিপূর্ণ পার্কিং করলে এবং গাছের গুড়ি রাখলে অসাবধানতায় বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে। সড়কের ওপর কোনো যানবাহনের ঝুঁকিপূর্ণ পার্কিং বা যাত্রী ওঠানামা করানো যাবে না। চালক, যাত্রী, পথচারি সবাইকে সচেতন হতে হবে। থ্রি হুইলার সড়কে যেন না ওঠে। মহাসড়কে শৃঙ্খলা ফেরাতে যা যা করণীয় সবাইকে সঙ্গে নিয়েই করব। সড়কের পাশে গাছের গুড়ি রেখে যারা ব্যবসা করছেন, তাদের শেষবার সতর্ক করা হয়েছে। ওসি বলেন, আমাদের সঙ্গে সাংবাদিকরাও মহাসড়কের পাশে রাখা ঝুঁকিপূর্ণ গাছের গুড়ি সরিয়েছেন।

আরও পড়ুনঃ  করোনায় স্কয়ার হাসপাতালের আইসিইউ বিভাগের প্রধানের মৃত্যু

হাইওয়ে পুলিশের অভিযান ও সচেতনতামূলক কার্যক্রমে উপস্থিত ছিলেন বুড়ইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জিয়াউর রহমান, নন্দীগ্রাম উপজেলা প্রেস ক্লাবের সভাপতি ও পৌর কমিউনিটি পুলিশিং সভাপতি মো. বকুল হোসেন, সিনিয়র সাংবাদিক মো. নাজির হোসেন, কুন্দারহাট হাইওয়ে থানার উপ-পরিদর্শক সুলতান মাহমুদ, প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক নজরুল ইসলাম দয়া, নন্দীগ্রাম অনলাইন প্রেস ক্লাবের সভাপতি রাজু আহমেদ লিটন, সাধারণ সম্পাদক আব্দুল আহাদ, সাংবাদিক এমদাদুল হক, তানসেন আলী মন্টু, রাসেল মাহমুদ, হাফছা পারভীন, আমিনুল ইসলাম জুয়েল, মিজানুর রহমান মুকুল প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন