শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

১০ দিনেও নিখোঁজ ৩ শিক্ষার্থীর সন্ধান মিলেনি

১০ দিনেও নিখোঁজ ৩ শিক্ষার্থীর সন্ধান মিলেনি

হবিগঞ্জের বাহুবলে নিখোঁজের ১০ দিন অতিবাহিত হলেও এখনো সন্ধান মিলেনি ৩ মাদ্রাসা ছাত্রের। এতে দিশেহারা হয়ে পড়েছেন তাদের পরিবারের লোকজন। এ বিষয়ে গত ২২ সেপ্টেম্বর বাহুবল মডেল থানায় ছাত্রদের পরিবারের পক্ষ থেকে সাধারণ ডায়েরি করা হলেও তাদের উদ্ধার করতে পারেনি পুলিশ।

তবে ওই ছাত্রদের উদ্ধারে সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে জানিয়েছে বাহুবল মডেল থানা পুলিশ। পুলিশ জানায়, একটি সিসিটিভির ফুটেজ দেখা গেছে নিখোঁজ তিন ছাত্র শায়েস্তাগঞ্জের একটি ট্রেনে উঠে ঢাকার দিকে চলে যাচ্ছে।

জানা যায়, গত ১৯ সেপ্টেম্বর বিকেলে বাহুবল জামেয়া মাহমুদিয়া হামিদনগর মাদ্রাসা থেকে নিখোঁজ হয় মাদ্রাসার শিক্ষার্থী উপজেলার উত্তরসুর গ্রামের হাফেজ আব্দুস শহিদের ছেলে জাকারিয়া মিয়া (১৩),  নিজগাঁও গ্রামের পাকু মিয়ার ছেলে আব্দুল ওয়াহিদ (১৪) ও হবিগঞ্জ সদর উপজেলার পূর্ব কাটাখালী গ্রামের মৃত ফিরোজ আলীর ছেলে রাহিম উদ্দিন (১৪)। পরে মাদ্রাসা কর্তৃপক্ষ ওইদিনই তিন ছাত্রের পরিবারকে বিষয়টি অবগত করেন।

জামেয়া মাহমুদিয়া হামিদনগর মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল হাফেজ মাওলানা আবুল কালাম বলেন, ১৯ সেপ্টেম্বর বিকেলে মাদ্রাসা থেকে ৩ শিক্ষার্থী নিখোঁজ হয়। বিষয়টি আমরা ওইদিনই তাদের পরিবারকে অবগত করেছি। এরপর ২২ সেপ্টেম্বর নিখোঁজ জাকারিয়ার পিতা হাফেজ আব্দুস শহিদ, ওয়াহিদের পিতা পাকু মিয়া ও রাহিম উদ্দিনের বড় ভাই সাইদ আহমদ বাহুবল মডেল থানায় পৃথক ৩টি ডায়েরি করেন।

তিনি বলেন, নিখোঁজ ছাত্রদের ব্যবহার খুবই ভালো ছিল এবং তারা লেখাপড়ায় খুব ভালো। তারা নিখোঁজ হওয়ার কারণটা বুঝতে পারছি না।

আরও পড়ুনঃ  মোংলা বন্দরে ১১৭ টি বাণিজ্যিক জাহাজের আগমন

নিখোঁজ রাহিম উদ্দিনের বড় ভাই সাইদ আহমদ বলেন, আমার ছোট ভাই রাহিমসহ মাদ্রাসার ৩ ছাত্র ১০ দিন ধরে নিখোঁজ। বিভিন্নস্থানে খোঁজাখুজি করের তাদের সন্ধান পাচ্ছি না। এতে খুব টেনশন ও দুঃশ্চিন্তায় পড়েছি।

এ ব্যাপারে বাহুবল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুল ইসলাম খান বলেন, ওই ছাত্রদের উদ্ধার সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে পুলিশ। তবে শায়েস্তাগঞ্জ রেলস্টেশনের একটি সিসিটিভির ফুটেজে দেখা গেছে তারা একটি ট্রেনে করে ঢাকামুখী চলে গেছে। এতে তারা স্বেচ্ছায় পালিয়ে গেছে বলে ধারণা করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন