রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ

লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ

চট্টগ্রামের চন্দনাইশে মাত্রতিরিক্ত লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। লোডশেডিং ভোগান্তিতে মানুষের ভোগান্তির অন্তনেই। বিদ্যুৎ কখন আসে আর চলে যায় তার কোনো হিসাব নেই। বিশেষত উপজেলার বিভিন্ন এলাকায় রাতে দিনে ২৪ ঘণ্টার মধ্যে কোনো রকমে ৫ থেকে ৬ ঘণ্টাই মিলছে বিদ্যুৎ।

বিদ্যুতের লুকোচুরি খেলায় ফ্রিজে রাখা জিনিসপত্র ছাড়া ও নষ্ট হয়ে যাচ্ছে বৈদ্যুতিক সরঞ্জাম। বিদ্যুতের কারণে ব্যবসা বাণিজ্যে নেমে এসেছে স্থবিরতা। বিঘ্নিত ঘটছে স্কুল কলেজে পড়ুয়া শিক্ষার্থীদের পড়াশুনায়।

স্থানীয় নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন বলেন, লোডশেডিং বিষয়ে পল্লীবিদ্যুৎ অফিসের কর্মকর্তা কিংবা কর্মচারিদের মোবাইল ও ফোন নাম্বারে বারবার ফোন করেও সংযোগ পাওয়া যায় না। কদাচিৎ পাওয়া গেলে ও তেমন কোনো সঠিক উত্তর পাওয়া যায় না। লাইনে ফল্ড কিংবা তার ছিড়ে যাওয়ার অজুহাত দেখিয়ে ফোন সংযোগ আর মিলে না। প্রতিদিনই এমন সমস্যার কোন সৎত্তোর নেই। এ নিয়ে উপজেলার গাছবাড়িয়াস্থ পল্লী বিদ্যুতের জোনাল অফিসের ডিজিএম আবু সুফিয়ান বলেন, সংযোগ ফল্ড কিংবা তার ছিড়ে যাওয়া বা গাছের ডাল পড়ে শর্ট সার্কিটের কারনে এ সমস্যার সৃষ্টি হচ্ছে। এ ছাড়া তেমন কোন লোডশেডিং করা হয় না বলে জানান।

আরও পড়ুনঃ  উত্তরাঞ্চলে রাজস্ব বেশি উন্নয়ন কম

সংবাদটি শেয়ার করুন