শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন বছর আসছে ইফতির দ্বিতীয় মৌলিক গান

শখের গায়ক ইফতেখারুল ইসলাম ইফতি। পেশায় তিনি একজন পুলিশ কর্মকর্তা হলেও শখের বশেই করেন গান। বর্তমানে কর্মরত আছেন ডিএমপিতে অতিরিক্ত উপ-কমিশনার হিসেবে। আসছে বছর দর্শক হৃদয়ে সুরের মূর্ছনা জাগাতে বের হচ্ছে তার মৌলিক গান। তার গান দিয়েই নতুন বছরের খাতা খুলতে যাচ্ছে দেশের অন্যতম সঙ্গীত প্রযোজনা প্রতিষ্ঠান সঙ্গীতা।

গানটির শিরোনাম ‘কি হতে কি হলো’। লিখেছেন স্নেহাশীষ ঘোষ। গানের সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন রেজওয়ান শেখ।

জানা যায়, ইতোমধ্যেই গানের রেকর্ডিং ও ভিডিওর কাজ সম্পন্ন হয়েছে।  গানটির ভিডিও নির্মাণ করেছেন রাজু আহমেদ। প্রযোজনা প্রতিষ্ঠান সঙ্গীতার ব্যানারে নতুন বছরের প্রথম দিন অর্থাৎ ১ জানুয়ারি প্রকাশ হবে গানটি।

ইফতি জানান, আমি মূলত শখের বশেই গান করি। ছোটবেলায় গান শিখতাম। যদিও ব্যস্ততার কারণে এখন আর চর্চা নেই। তবে সেই সুপ্ত ইচ্ছাটাই এখনও বিকশিত হচ্ছে। আশা করি গানটি সবার ভালো লাগবে। তিনি আরও জানান, গানে নিয়মিত না থাকলেও আবৃত্তি চর্চা নিয়মিত করা হয়। আমার একটি ইউটিউব চ্যানেল আছে। সময় পেলে মাঝেমধ্যে নিজের আবৃত্তি চ্যানেলটিতে আপলোড করি।’

উল্লেখ্য, ইফতেখারুল ইসলাম ইফতির এটি দ্বিতীয় মৌলিক গান। এর আগে ক্রিকেট বিশ্বকাপের সময় তিনি সিডি চয়েসের ব্যানারে ‘জয় পরাজয় বড় কথা নয়’ শিরোনামে প্রথম মৌলিক গান প্রকাশ করেন।

আনন্দবাজার/শাহী

আরও পড়ুনঃ  'দিন : দ্য ডে' শেষ করতে তুরস্ক যাচ্ছেন অনন্ত-বর্ষা

সংবাদটি শেয়ার করুন