শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

এশিয়া কাপের মতো বিশ্বকাপেও ব্যর্থ হবে ভারত

এশিয়া কাপের মতো বিশ্বকাপেও ব্যর্থ হবে ভারত

শিরোপার প্রত্যাশা নিয়ে এশিয়া কাপ শুরু করলেও সুপার ফোরের দুই ম্যাচে হেরে বিদায় নিতে হয়েছিল শেষ দুই বারের চ্যাম্পিয়ন ভারতকে। বিশ্বকাপ সামনে রেখে ভারত তাই সেই দুঃস্মৃতি মনে করতে চাইবেনা।

কিন্তু এশিয়া কাপের মতো বিশ্বকাপেও শূন্য হাতেই বাড়িতে ফিরতে হবে। রোহিত শর্মার ভারতকে এমন শঙ্কার কথাই প্রকাশ করলেন সাবেক পাকিস্তানি স্পিনার দানিশ কানেরিয়া।

ভারতের ব্যর্থতার পেছনে দায়টা পড়বে রোহিত শর্মা, লোকেশ রাহুল আর বিরাট কোহলির ওপর। দলের এই তিন তারকারকে রীতিমতো সতর্ক করে দিলেন তিঁনি।

কানেরিয়ার ব্যক্তিগত ইউটিউব চ্যানেলে এসে বলেন, বিশ্বকাপে ভারতের ভাগ্য নির্ধারিত হবে মূলত এই তিন ক্রিকেটারের ওপর। সদ্য ফর্মে ফিরেছেন কোহলি। তাছাড়া দলের অনেক কিছুই নির্ভর করবে রোহিত-রাহুলের ওপর। দায়িত্ব নিয়ে সেটি সামাল দিতে না পাড়লে এশিয়া কাপের পরিণতি বিশ্বকাপেও ঘটবে।

তিঁনি আরও বলেন , কোহলি ফর্মে ফিরলেও রোহিত শর্মা এবং লোকেশ রাহুলকেও বড় রান করতে হবে। সেটি না হলে ভারত আবারও বিপর্যয়ের মুখে পড়বে।

আইপিএলে গতি দিয়ে নজর কাড়া উমরান মালিককে দলে রাখার পক্ষেও মতামত দিয়ে বলেন, ‘ভারত উমরান মালিককে দলে না রাখলেও অন্ততঃ স্ট্যান্ডবাই হিসেবেও রাখতে পারত। কারণ, অস্ট্রেলিয়ায় বাউন্সি উইকেট থাকবে। ভারতীয় ব্যাটারদের এমন একজন বোলারের বিরুদ্ধে প্রস্তুতি নেয়া প্রয়োজন ছিল, যে কিনা ধারাবাহিকভাবে দ্রুত বল করতে পারে।’

আনন্দবাজার/কআ

আরও পড়ুনঃ  ফুটবল খেলায় হেড নিষিদ্ধ!

সংবাদটি শেয়ার করুন