শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রেতা উধাও ৬৮ কোম্পানিতে

ক্রেতা উধাও ৬৮ কোম্পানিতে
  • লেনদেনের শুরুতে থাকলেও পরে হারিয়ে যায়

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬৮ কোম্পানির শেয়ারে রয়েছে ক্রেতা শূন্যতা। এর মধ্যে বস্ত্র ১৭টি, আর্থিক ১৪টি এবং বিমা ১৬টি প্রতিষ্ঠান রয়েছে। গতকাল বুধবার লেনদেন শুরুতে কোম্পানিগুলোর শেয়ারে ক্রেতা থাকলেও পরে একটা সময়ে তা হারিয়ে যায়। ফলে ওইসব কোম্পানির শেয়ারে বিক্রেতা পাওয়া গেলেও ক্রেতা উধাও হয়ে পড়ে। গতকাল বুধবার ঢাকা এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা যায়।

ক্রেতা শূন্য কোম্পানিগুলো হলো- ব্র্যাক ব্যাংক, আইসিবি ইসলামিক ব্যাংক, যমুনা ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, এনআরবিসি ব্যাংক, এসবিএসি ব্যাংক, স্যোসাল ইসলামী ব্যাংক, সাউথইস্ট ব্যাংক, স্ট্যান্ডার্ড ব্যাংক, ইউনিয়ন ব্যাংক, বিডি ফাইন্যান্স, বিআইএফসি, ফার্স্ট ফাইন্যান্স, জিএসপি ফাইন্যান্স, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স, ঢাকা ইন্স্যুরেন্স, এক্সপ্রেস ইন্স্যুরেন্স, মেঘনা ইন্স্যুরেন্স, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স, নর্দার্ণ ইসলামী ইন্স্যুরেন্স, পিপলস ইন্স্যুরেন্স, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স, ফনিক্স ইন্স্যুরেন্স, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স, প্রভাতী ইন্স্যুরেন্স, ইউনাইটেড ইন্স্যুরেন্স।

এছাড়া ক্রেতাশূন্য হয়ে পড়ে জাহিনটেক্স, তাল্লু স্পিনিং, তুংহাই নিটিং, অলটেক্স, সিঅ্যান্ডএ টেক্সটাইল, ডেল্টা স্পিনার্স, এনভয় টেক্সটাইল, ইভিন্স টেক্সটাইল, ফ্যামিলিটেক্স, এমএল ডায়িং, মুন্নু ফেব্রিক্স, এইচআর টেক্সটাইল, কাট্টালি টেক্সটাইল, নুরানী ডায়িং, প্রাইম টেক্সটাইল, প্যারামাউন্ট টেক্সটাইল, রিজেন্ট টেক্সটাইল, রিং শাইন, আরএন স্পিনিং, সাফকো স্পিনিং, রবি আজিয়াট, ওয়ালটন, একটিভ ফাইন, এএফসি এগ্রোর, সালভো কেমিক্যাল, এপোলো ইস্পাত, আরামিট সিমেন্ট, এটলাস বাংলাদেশ, বৃটিশ আমেরিকান ট্যোবাকো, বিচ হ্যাচারি, এমারেল্ড অয়েল, ফরচুন সুজ, ফু-ওয়াং ফুডস, ইনটেক, খান ব্রাদার্স, খুলনা পাওয়ার, মেঘনা কনডেন্স মিল্ক, মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ, মিরাকল, ন্যাশনাল ফিড মিলস ও স্ট্যান্ডার্ড সিরামিক।

এদের মধ্যে গতকাল বুধবার ব্র্যাক ব্যাংকের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৩৮.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩৮.৫০ টাকায় লেনদেন হয়েছে। বিডি ফাইন্যান্সের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৪৪.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪৪.১০ টাকায় লেনদেন হয়েছে। বিআইএফসির শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৯.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৯.৫০ টাকায় লেনদেন হয়েছে। ফার্স্ট ফাইন্যান্সের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৫.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৫.৫০ টাকায় লেনদেন হয়েছে। অলটেক্সের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ২৪.৬০ টাকায়।

সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৪.৬০ টাকায় লেনদেন হয়েছে। একটিভ ফাইনের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ১৯.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৯.৩০ টাকায় লেনদেন হয়েছে। এএফসি এগ্রোর শেয়ারের লেনদেন শুরু হয়েছে ২৩.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৩.৫০ টাকায় লেনদেন হয়েছে। এপোলো ইস্পাতের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৮.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৮.২০ টাকায় লেনদেন হয়েছে। আরামিট সিমেন্টের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৩১.৪০ টাকায়।

আরও পড়ুনঃ  মাস্টার্সে ৫০ শতাংশ ছাড় দিচ্ছে বিআইসিএম

সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩১.৪০ টাকায় লেনদেন হয়েছে। এটলাস বাংলাদেশের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ১০৪.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১০৪.২০ টাকায় লেনদেন হয়েছে। বৃটিশ আমেরিকান ট্যোবাকোর শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৫১৮.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৫১৮.৭০ টাকায় লেনদেন হয়েছে। বিচ হ্যাচারির শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৪১.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪১.৭০ টাকায় লেনদেন হয়েছে।

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্সের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৩৮.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩৮.৬০ টাকায় লেনদেন হয়েছে। সিঅ্যান্ডএ টেক্সটাইলের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ১০.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১০.২০ টাকায় লেনদেন হয়েছে। ডেল্টা স্পিনার্সের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৮.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৮.৫০ টাকায় লেনদেন হয়েছে। ঢাকা ইন্স্যুরেন্সের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৫০ টাকায় লেনদেন হয়েছে। এক্সপ্রেস ইন্স্যুরেন্সের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ২৮.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৮.৩০ টাকায় লেনদেন হয়েছে। এমারেল্ড অয়েলের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৩৬.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩৬.৪০ টাকায় লেনদেন হয়েছে। এনভয় টেক্সটাইলের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৪৩.৯০ টাকায়।

সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪৩.৯০ টাকায় লেনদেন হয়েছে। ইভিন্স টেক্সটাইলের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৯.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৯.৪০ টাকায় লেনদেন হয়েছে। ফ্যামিলিটেক্সের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৪.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪.৯০ টাকায় লেনদেন হয়েছে। ফরচুন সুজের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৭৯.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৭৯.৫০ টাকায় লেনদেন হয়েছে।  ফু-ওয়াং ফুডের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ২৩.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৩.৫০ টাকায় লেনদেন হয়েছে। জিএসপি ফাইন্যান্সের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৩০.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩০.৩০ টাকায় লেনদেন হয়েছে। এইচআর টেক্সটাইলের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ১২৭.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১২৭.৫০ টাকায় লেনদেন হয়েছে।

আইসিবি ইসলামিক ব্যাংকের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৫.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৫.৪০ টাকায় লেনদেন হয়েছে। ইনটেকের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৩০.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩০.৪০ টাকায় লেনদেন হয়েছে।  যমুনা ব্যাংকের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ২১.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২১.৩০ টাকায় লেনদেন হয়েছে। খান ব্রাদার্সের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ১৩.৮০ টাকায়।

আরও পড়ুনঃ  ২৫ হাজার কোটি টাকার সার আমদানি করবে সরকার

সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৩.৮০ টাকায় লেনদেন হয়েছে। খুলনা পাওয়ারের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ২৬.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৬.৬০ টাকায় লেনদেন হয়েছে। কাট্টালি টেক্সটাইলের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ২৩.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৩.৭০ টাকায় লেনদেন হয়েছে। মেঘনা কনডেন্স মিল্কের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৪২ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪২ টাকায় লেনদেন হয়েছে। মেঘনা ইন্স্যুরেন্সের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৪৪.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪৪.৮০ টাকায় লেনদেন হয়েছে। মেঘনা পেট ইন্ডাস্ট্রিজের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৪০.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪০.৭০ টাকায় লেনদেন হয়েছে। মিরাকলের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৩৪ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩৪ টাকায় লেনদেন হয়েছে।  এমএল ডাইংয়ের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ২৪.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৪.৮০ টাকায় লেনদেন হয়েছে।

মুন্নু ফেব্রিক্সের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ২৪.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৪.১০ টাকায় লেনদেন হয়েছে। ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ১৭৯ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৭৯ টাকায় লেনদেন হয়েছে। ন্যাশনাল ব্যাংকের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৮.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৮.৩০ টাকায় লেনদেন হয়েছে। ন্যাশনাল ফিড মিলসের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ১৬.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৬.৭০ টাকায় লেনদেন হয়েছে।

নর্দার্ন ইসলামী ইন্স্যুরেন্সের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৪১.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪১.২০ টাকায় লেনদেন হয়েছে। এনআরবিসি ব্যাংকের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ১৭.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৭.৬০ টাকায় লেনদেন হয়েছে। নুরানী ডাইংয়ের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৭ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৭ টাকায় লেনদেন হয়েছে। পিপলস ইন্স্যুরেন্সের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৩৭.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩৭.৯০ টাকায় লেনদেন হয়েছে।

ফনিক্স ইন্স্যুরেন্সের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৩৯.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩৯.১০ টাকায় লেনদেন হয়েছে। পাইওনিয়ার ইন্স্যুরেন্সের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৭১.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৭১.৫০ টাকায় লেনদেন হয়েছে। প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৭৪ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৭০.১০ টাকায় লেনদেন হয়েছে।

প্রাইম টেক্সটাইলের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৪১.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪১.২০ টাকায় লেনদেন হয়েছে। প্রভাতী ইন্স্যুরেন্সের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৫৮.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৫৮.৯০ টাকায় লেনদেন হয়েছে। প্যারামাউন্ট টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৭৭ টাকায়। গতকাল কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৭৭ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৭৭ টাকায় লেনদেন হয়েছে। রিজেন্ট টেক্সটাইলের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৯.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৯.৮০ টাকায় লেনদেন হয়েছে। রিং শাইনের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৯.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৯.৮০ টাকায় লেনদেন হয়েছে।

আরও পড়ুনঃ  বিনিয়োগকারীরা পাবেন ৮০ শতাংশ মার্জিন ঋণ

আরএন স্পিনিংয়ের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৬.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৬.২০ টাকায় লেনদেন হয়েছে। রবি আজিয়াটার শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩০ টাকায় লেনদেন হয়েছে। সাফকো স্পিনিংয়ের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ২৮.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৮.২০ টাকায় লেনদেন হয়েছে। সালভো কেমিক্যালের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৬১.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৬১.৮০ টাকায় লেনদেন হয়েছে।

এসবিএসি ব্যাংকের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ১০.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১০.৬০ টাকায় লেনদেন হয়েছে। স্যোসাল ইসলামী ব্যাংকের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ১২.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১২.৩০ টাকায় লেনদেন হয়েছে। সাউথইস্ট ব্যাংকের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ১৩.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৩.৮০ টাকায় লেনদেন হয়েছে। স্ট্যান্ডার্ড সিরামিকের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ১৪৭ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৪৭ টাকায় লেনদেন হয়েছে।

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৪৯.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪৯.২০ টাকায় লেনদেন হয়েছে। স্ট্যান্ডার্ড ব্যাংকের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৮.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৮.৮০ টাকায় লেনদেন হয়েছে। তাল্লু স্পিনিংয়ের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ১০.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১০.৩০ টাকায় লেনদেন হয়েছে। তুংহাই নিটিংয়ের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৫.৮০ টাকায়।

সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৫.৮০ টাকায় লেনদেন হয়েছে। ইউনিয়ন ব্যাংকের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৯.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৯.৩০ টাকায় লেনদেন হয়েছে। ইউনাইটেড ইন্স্যুরেন্সের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৪৬.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪৬.৫০ টাকায় লেনদেন হয়েছে। ওয়ালটনের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ১০৪৭.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১০৪৭.৭০ টাকায় লেনদেন হয়েছে। জাহিনটেক্সের শেয়ারের লেনদেন শুরু হয়েছে ৯ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৯ টাকায় লেনদেন হয়েছে।

সংবাদটি শেয়ার করুন