রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

আন্তর্জাতিক গুমদিবসে বিএনপির মানববন্ধন

আন্তর্জাতিক গুমদিবসে বিএনপির মানববন্ধন

গুমের শিকার ব্যক্তিদের স্মরণ ও আন্তর্জাতিক গুমদিবস উপলক্ষে মানববন্ধন করেছে বিএনপি। গতকাল মঙ্গলবার সকালে খাগড়াছড়ি শহরের শাপলা চত্বর এলাকার জেলা বিএনপির কার্যালয়ের সামনে বিএনপির খাগড়াছড়ি জেলা শাখা এ কর্মসূচি পালন করে।   

এসময় বক্তরা বলেন, বিএনপির ৭ শতাধিক নেতা-কর্মীকে গুম ও খুন করা হয়েছে। চৌধুরী আলম থেকে শুরু করে ইলিয়াছ আলী পর্যন্ত শতশত নেতা-কর্মীকে গুম করা হয়েছে। এখন পর্যন্ত তাদের কোনো হদিস মেলেনি। বক্তরা আরও বলেন, নির্বাচন কমিশন ইভিএমের রঙ-তামাশা চলছে। শুরুতেই বলছিলো ৩০০ আসনে ইভিএমে ভোট হবে। এখন সুর নরম করে বলছে দেড়শ আসনে ইভিএমে ভোট হবে। আগামী নির্বাচন ব্যালটের মাধ্যমেই হতে হবে।

সভায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএন আবছার বলেন, আজকে স্বামীর জন্য কাঁদছে, বাবার জন্য কাঁদছে, ভায়ের জন্য কাঁদছে, ছেলের জন্য কাঁদছে। আজকে দুঃখে দুঃখে প্রতিটি ঘরে ঘরে আত্মনাতের চিৎকার শোনা যাচ্ছে। ইলিয়াছ আলী চৌধুরী আলমসহ যেসকল নেতা-কর্মীরা এখনো গুমে আছে তাঁদেরকে অবিলম্বে ফিরেয়ে দিতে হবে। তিনি বলেন, আজকেও দীঘিনালাতে আমাদের নেতাকর্মীদের উপর হামলা করা হয়েছে। কিছুক্ষণ আগে মানিকছড়িতে বিএনপির অফিসে অতর্কিত হামলা করে অফিসকে তছনছ করেছে। অনেক নেতাকর্মী আহত হয়েছে। জেলা যুবদলের সভাপতি মাহবুব আলম সবুজের সঞ্চলনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম সম্পাদক অনিমেষ চাকমা রিংকু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীণচন্দ্র চাকমাসহ প্রমুখ।

আরও পড়ুনঃ  মুজিববর্ষে প্রতিটি ঘরে বিদ্যুতের আলো পৌঁছাবে: প্রধানমন্ত্রী

সংবাদটি শেয়ার করুন