বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার মুক্তি পাচ্ছে ‘মায়া দ্য লস্ট মাদার’

শুক্রবার মুক্তি পেতে যাচ্ছে আলোচিত চলচ্চিত্র ‘মায়া দ্য লস্ট মাদার’। জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত নির্মাতা মাসুদ পথিক পরিচালিত মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্রটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন প্রাণ রায়, জ্যোতিকা জ্যোতি, মুমতাজ সরকার।

মুক্তিযুদ্ধের একজন বীরাঙ্গনা নারী এবং একজন যুদ্ধশিশুর জীবনের গল্প নিয়েই মূলত গড়ে উঠেছে চলচ্চিত্রটি। তাদের জীবনে ঘটে যাওয়া ভয়ানক ঘটনা এবং এর পরবর্তী জীবনের নানা ঘাত প্রতিঘাত উঠে এসেছে ‘মায়া দ্য লস্ট মাদার’ এ। চলচ্চিত্রটি নির্মিত হয়েছে শিল্পী শাহাবুদ্দিন আহমেদ এর চিত্রকর্ম ‘ওমেন’ এবং কবি কামাল চৌধুরীর কবিতা ‘যুদ্ধশিশু’ অবলম্বনে।

আরও পড়ুন: প্রথমবারের মত জুটি বাঁধলেন তাহসান-পূর্ণিমা

চলচ্চিত্রটি নিয়ে জ্যোতি বলেন, ছবিতে আমি মায়া চরিত্রে অভিনয় করেছি। পরিচালক এখানে খুব সুন্দরভাবে যুদ্ধের সময়কার একজন অত্যাচারিত বীরঙ্গনা নারীর সংগ্রামের চিত্র তুলে ধরেছেন। আমি বিশ্বাস করি, দর্শক ছবিটি উপভোগ করবেন। অনেকদিন ধরেই এটি মুক্তির অপেক্ষায় রয়েছি।

‘মায়া দ্য লস্ট মাদার’ নির্মাতা মাসুদ পথিকের দ্বিতীয় চলচ্চিত্র। চলচ্চিত্রটির গল্প, চিত্রনাট্য এবং গল্প লিখেছেন নির্মাতা নিজেই। এর আগে নির্মলেন্দু গুণের কবিতা অবলম্বনে ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’ নির্মাণ করে বেশ প্রশংসিত হয়েছিলেন তিনি।

চলচ্চিত্রটির পোস্টার প্রকাশিত হওয়ার পর বেশ আলোচিত এবং সমালোচিত হয়েছিল। পোস্টারে এবং ট্রেলারে দেখানো মডেলকে পারিশ্রমিক না দেয়া নিয়েও উঠেছিল নানা গুঞ্জন। সব  গুঞ্জনের অবসান ঘটিয়ে অবশেষে মুক্তি পেতে যাচ্ছে চলচ্চিত্রটি।

 

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  বখাটের আঙুল মটকে দিলেন তাপসী

সংবাদটি শেয়ার করুন