শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

জংগল সলিমপুরে অভিযান চালিয়ে ৭শ একর জমি উদ্ধার

জংগল সলিমপুরে অভিযান চালিয়ে ৭শ একর জমি উদ্ধার

চট্টগ্রামে জংগল সলিমপুর ও আলীনগর এলাকায় জেলা প্রশাসক চট্টগ্রাম এবং পুলিশ সুপার চট্টগ্রামের উপস্থিতিতে সীতাকুণ্ড উপজেলার জঙ্গল সলিমপুরে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসক, চট্টগ্রাম জনাব মোহাম্মদ মমিনুর রহমান। উচ্ছেদ অভিযানে জঙ্গল সলিমপুর মাস্টারপ্ল্যান বাস্তবায়নে জেলা প্রশাসন চট্টগ্রামের অভিযানে আলী নগরে ১৭৫টি স্থাপনা উচ্ছেদ করে ৭০০ একর পাহাড়ি জমি উদ্ধার করা হয়েছে।

উচ্ছেদের সময় আলীনগরে সরকারি জমিতে ইয়াসিনের নির্মিত অফিস, ঘর এবং তার বিশেষ টর্চার সেল (এখানে ইয়াসিনের বিরুদ্ধে যারা যেতো তাদেরকে নির্মম অত্যাচার করা হতো) সেটিকে গুড়িয়ে দেয়া হয়। অভিযানের সময় উপস্থিত ছিলেন চট্টগ্রামের পুলিশ সুপার এস এম রশিদুল হক, উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন, বদিউল আলম, চট্টগ্রামের উপ-পরিচালক অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ নাজমুল আহসান, অতিরিক্ত জেলা প্রশাসক (এল এ) মাসুদ কামাল, উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ শাহাদাত হোসেন,সহকারী কমিশনার (ভূমি) প্রমুখ।

উচ্ছেদে উদ্ধারকৃত জায়গায় নিম্নোক্ত জঙ্গল সলিমপুরে মাস্টারপ্ল্যান বাস্তবায়নের আওতায় বিভাগীয় পাহাড় ব্যবস্থাপনা অফিস, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার স্পোর্টস ভিলেজ, সাফারি ও ইকোপার্ক, র‌্যাব ও পুলিশের অস্থায়ী ক্যাম্প প্রস্তাবিত স্থাপনার সাইনবোর্ড স্থাপন করা হয়েছে।

আরও পড়ুনঃ  বরিশালে আইসোলেশনের জন্য প্রস্তুত ‘সুরভী-৮’

সংবাদটি শেয়ার করুন