রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বর্তমান শিক্ষাব্যবস্থা নিম্নগামী

বর্তমান শিক্ষাব্যবস্থা নিম্নগামী

পবিত্র মাহে রমজান উপলক্ষে আম্বিয়া-ইউনুছ ফাউন্ডেশনের (আইফা) উদ্যোগে ‘ইসলামী সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার সকালে আইফা মিলনায়তনে পুরস্কার বিতরণ পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পপুলার লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান ও আইফা’র প্রতিষ্ঠাতা সভাপতি মোতাহার হোসেন পাটওয়ারী।

তিনি বলেন, একটি শিক্ষিত সমাজ ছাড়া দেশ ও জাতি চলতে পারে না। আগামীর শিক্ষিত সমাজ গড়তে বর্তমান প্রজন্মকে সেভাবে গড়তে হবে। কারণ আপনার আমার সঙ্গে একমত হবেন যে, বর্তমান শিক্ষাব্যবস্থা নিম্নগামী। আলোচকদের আলোচনায়ও তাই প্রতিয়মান হয়েছে। একটি মজবুত এবং টেকসই রাষ্ট্র গঠন ও পরিচালনার জন্য মেধাবীদরে বিকল্প নেই। আম্বিয়া-ইউনুছ ফাউন্ডেশন শুধু শিক্ষা নিয়েই কাজ করছেন না। স্বাস্থ্য-চিকিৎসা ও মানবিক সেবা নিয়েও কাজ করে যাচ্ছে। তবে এটা ঠিক বিভিন্ন সীমাবদ্ধতার কারণে আমাদের বার্ষিক শিক্ষাবৃত্তিটি বন্ধ রয়েছে।

আম্বিয়া-ইউনুছ ফাউন্ডেশনের প্রোগ্রাম অর্গানাইজার নূরুল ইসলাম ফরহাদের সঞ্চালনায় ও পাঠাগার কমিটির সভাপতি মকবুল আহাম্মেদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফরিদগঞ্জ এ.আর পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আমিন কাজল, বদরপুর সিনিয়র আলিম মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মফিজুল ইসলাম, আম্বিয়া-ইউনুছ ফাউন্ডেশনের উপদেষ্টা মাহাবুবুল আলম ও সাংবাদিক আবু হেনা মোস্তফা কামাল। পরে বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আরও পড়ুনঃ  অভিভাবকের আয়ের ভিত্তিতে বেতন নির্ধারণ করবে ইউডা

সংবাদটি শেয়ার করুন