শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

পাহাড়ে পর্যটকের ভিড়

পাহাড়ে পর্যটকের ভিড়

ওমিক্রমন আতঙ্কের মধ্যেই খাগড়াছড়িতে সারাদেশ থেকে আসা পর্যটকের ভিড় চোখে পড়ার মতো। কিন্তু ওমিক্রমনের মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মানছে না পর্যটকরা। ওমিক্রন ঠেকাতে স্বাস্থ্য অধিদপ্তর থেকে ১৫ দফা নির্দেশনা দেওয়া হলেও খাগড়াছড়ির সকল পর্যটনকেন্দ্র গুলোতে পর্যটকেরা মানছে না। পর্যটক ভরপুর কিন্তু মুখে নেই মাস্ক, মানছে না স্বাস্থ্যাবিধি।

পার্বত্য জেলা পরিষদ পার্ক ও অলুটিলা পর্যটন কেন্দ্রে গিয়ে দেখা যায়, পর্যটন কেন্দ্রে পর্যটকের উপছে পড়া ভিড়। বেশির ভাগ পর্যটকের মুখে মাস্ক নেই। পর্যটনকেন্দ্রে এক অপরের গা ঘেঁষে চলাচল করছে। মানছে না স্বাস্থ্যবিধি। পর্যটকদের সর্তক করতে কাউকে দেখা যায়নি। এ দিকে ওমিক্রন বাড়ার কারণে খাগড়াছড়ির অন্যতম তারেং পর্যটন কেন্দ্র বন্ধ রেখেছে কর্তৃকপক্ষ।

ঢাকা থেকে বেড়াতে আসা অরিন, তন্নি, মারুপ বলেন, মাস্ক সাথে আছে। ঘুরে বেড়ানোর সময় মুখে মাস্ক ব্যবহার করতে মনে থাকে না। অনেক সময় ব্যবহার করি। হোটেল মালিক সমিতির সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া বলেন, পর্যটকরা স্বাস্থ্যবিধি মানলে কক্ষ দিচ্ছি। পর্যটক যত আসুক কক্ষে একাধিক মানুষ থাকতে দিচ্ছি না।

খাগড়াছড়ি পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ বলেন, অনেক পর্যটনকেন্দ্রে মানুষের ঢল নেমেছে। এখানে ব্যক্তি সচেতনতা জরুরি। পর্যটনকেন্দ্রগুলোতে মানুষদের বোঝানো কাজ চলমান আছে। আমাদের তৎপরতা অব্যাহত রয়েছে। জেলা প্রশাসক প্রতাপচন্দ্র বিশ্বাস বলেন, পর্যটকরা মাস্ক পরিধান করবে না তাঁদের বিরুদ্ধে আইন আনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আনন্দবাজার/শহক

আরও পড়ুনঃ  কলের সাক্ষীর আধুনিকায়ন দাবি

সংবাদটি শেয়ার করুন