ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

করোনা আছে কিনা জানতে ‘নো করোনা বট’

প্রযুক্তিগত উদ্ভাবনের সাহায্যে সামাজিক প্রতিবন্ধকতা দূর করার প্রয়াসে যাত্রা শুরু করেছিলো দেশের প্রথম ডিজিটাল বিজ্ঞাপনী সংস্থা ও আইটি প্রতিষ্ঠান অ্যানালাইজেন বাংলাদেশ লিমিটেড।

এরই ধারাবাহিকতায় দেশের এই প্রতিকূল পরিস্থিতিতে করোনাভাইরাস সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি করতে তাদের একটি ক্ষুদ্র প্রয়াস Know Corona Bot. অ্যানালাইজেন বাংলাদেশের ফেসবুক পেজের ইনবক্সে গিয়ে Get Started বাটনে ট্যাপ করলেই চালু হয়ে যাবে এই বটটি।

এদিকে প্রতিষ্ঠানটি জানিয়েছে, বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বিভিন্ন তথ্য আদান-প্রদান চলছে। ইতোমধ্যে করোনাভাইরাস সম্পর্কে বেশ কিছু ভুল তথ্য ও গুজব ছড়িয়ে গেছে, যা অনেক ক্ষেত্রেই বিভ্রান্তির সৃষ্টি করছে।

তাই করোনা সচেতনতা নিয়ে ‘Know Corona Bot’-এ আন্তর্জাতিক স্বাস্থ্য সংস্থাগুলো দ্বারা পরীক্ষিত তথ্য ও উপাত্ত সন্নিবেশ করা হয়েছে। জানা যায়, এখানে করোনা ভাইরাস সম্পর্কে যাবতীয় তথ্য পাওয়া যাবে। একইসাথে ‘করোনা টেস্ট’ এ কিছু প্রশ্নের উত্তর দিয়ে আপনার শরীরে করোনাভাইরাস থাকার সম্ভাব্যতা যাচাই করতে পারবেন।

উল্লেখ্য, যেকোনো ব্যবসায়িক কিংবা নন-প্রফিট প্রতিষ্ঠান অ্যানালাইজেন বাংলাদেশ লিমিটেডের সৌজন্যে তাদের অফিসিয়াল ফেসবুক পেজে বিনামূল্যে এই বটটি সংযুক্ত করতে পারবেন। এ বিষয়ে বিস্তারিত জানার জন্য যোগাযোগ করতে পারেন mail@analyzenbd.com এই ইমেইল ঠিকানায়।

আনন্দবাজার/শাহী

সংবাদটি শেয়ার করুন