শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ঘরে ফিরছেন ওমিক্রন আক্রান্ত ২ নারী ক্রিকেটার

প্রায় ২০ দিনের কোয়ারেন্টাইন প্রক্রিয়া শেষে বাড়ি ফেরার সনদ পেয়েছেন ওমিক্রন আক্রান্ত দুইজন নারী ক্রিকেটার রুমানা ও নাহিদা। গতকাল রবিবার করোনাভাইরাস পরীক্ষায় নেগেটিভ প্রমাণিত হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের এই দুই ক্রিকেটার। আজ সোমবার দুপুর ১২টায় হাসপাতাল ছাড়বেন তারা।

এ প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের উইমেন উইংয়ের ম্যানেজার তৌহিদ মাহমুদ বলেন, ওমিক্রন আক্রান্ত নারী ক্রিকেটার দুজনের গতকাল মেডিক্যাল টেস্ট হয়েছে। দুজনের করোনাভাইরাস রেজাল্ট নেগেটিভ এসেছে। তারা এখন সম্পূর্ণ সুস্থ। আজই নিজ নিজ বাড়ি ফিরে যাবেন।

বিশ্বকাপ বাছাই পর্ব খেলে গত ১ ডিসেম্বর দেশে ফেরেন নারী দল। শুরুতে ৫ দিনের কোয়ারেন্টাইনে ছিলেন তারা। সেখানেই করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের অস্তিত্ব পাওয়া যায় দুই ক্রিকেটারের শরীরে। এরপর রাজধানীর অভিজাত একটি হোটেলে আইসোলেশন শুরু করেন তারা। তবে বিজয় দিবসের প্রাক্বালে তাদের রাজধানীর মুগদা হাসপাতালে নেওয়া হয়। সেখানেই গতকাল ১৯ ডিসেম্বর করোনা নেগেটিভ হয়েছেন তারা।

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের কারণে জিম্বাবুয়ে থেকে বেশ কয়েকটি দেশ ঘুরে নারী ক্রিকেটারদের ঢাকায় ফিরতে হয়েছিল। করোনার নতুন এই ধরনের উৎপত্তি দক্ষিণ আফ্রিকা অঞ্চলে। তাই ধারণা করা হচ্ছে, জিম্বাবুয়ে থেকে দেশে ফেরার পথে ওমিক্রনে আক্রান্ত হয়েছেন এই দুই নারী ক্রিকেটার।

আনন্দবাজার/ টি এস পি

আরও পড়ুনঃ  ২১ জুলাই: টেলিভিশনে আজকের খেলার সূচি

সংবাদটি শেয়ার করুন