শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

মেসি-এমবাপ্পের নৈপুণ্যে জয়ে ফিরলো পিএসজি

লিগে পরপর দুই ম্যাচ ড্র করে চার পয়েন্ট খুইয়েছিলো পিএসজি। তবে তাদের জয়হীন যাত্রাটা বেশি দীর্ঘায়িত হতে দেননি ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। তার জোড়া গোলে মোনাকোকে ২-০ ব্যবধানে হারিয়েছে প্যারিসের ক্লাবটি।

এর আগে উয়েফা চ্যাম্পিয়নস লিগে নিজেদের শেষ ম্যাচে লিওনেল মেসি এবং কিলিয়ান এমবাপ্পের জোড়া গোলে বড় জয় পেয়েছিল প্যারিসের ক্লাবটি। এবার ফ্রেঞ্চ লিগে জয়ে ফেরার ম্যাচেও জড়িয়ে থাকলো এই দুই তারকার নাম। এমবাপ্পের দুই গোলের একটিতে এসিস্ট ছিলো মেসির।

রবিবার রাতে পিএসজির জন্য শক্তিশালী মোনাকোর বিপক্ষে জয়টা খুব একটা সহজ ছিল না। বল দখলের লড়াইয়ে দুই দলই লড়েছে প্রায় সমান। ম্যাচে ১৩ বার গোলের জন্য শট নেয় মোনাকো। তবে জালের দেখা পায়নি।

ম্যাচে লিড নিতে পিএসজির ১২ মিনিট সময় লেগেছে। ডি-বক্সের মধ্যে অ্যাঞ্জেল ডি মারিয়া ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সুযোগ পেয়ে সেটি কাজে লাগাতে ভুল করেননি এমবাপ্পে।

বিরতির ঠিক আগে এমবাপ্পে ও মেসির যুগলবন্দীতে ব্যবধান দ্বিগুণ হয়। মাঠের মাঝখানে ফাঁকা জায়গায় বল পেয়ে সেটি ধরে এগিয়ে যান মেসি এবং ডি-বক্সের মধ্যে বাড়িয়ে দেন এমবাপ্পের দিকে। বাকি কাজ সারতে ভুল করেননি এমবাপ্পে।

ম্যাচের দ্বিতীয়ার্ধে আর কোনো গোল না হওয়ায় ২-০ গোলে জয় পায় পিএসজি। এ জয়ের পর ১৮ ম্যাচে ৪৫ পয়েন্ট পিএসজির।

আনন্দবাজার/ টি এস পি

আরও পড়ুনঃ  নেইমারের জোড়া গোলে আশা বাঁচিয়ে রাখলো পিএসজি

সংবাদটি শেয়ার করুন