শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

দুই ম্যাচ নিষিদ্ধ হলেন নেইমার

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে বুধবার রাতে দারুণ পারফর্ম করেছে প্যারিস সেইন্ট জার্মেইর ব্রাজিলিয়ান তারকা নেইমার। বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখকে ৩-২ গোলে হারানোর ম্যাচে জোড়া এসিস্ট করেছেন তিনি। তবে এইদিনই আবার একটি দুংসংবাদও পেয়েছেন নেইমার।

ঘরোয়া টুর্নামেন্ট ফ্রেঞ্চ লিগ ওয়ানে নিষেধাজ্ঞার খবর পেয়েছেন এই ব্রাজিলিয়ান তারকা। পিএসজির হয়ে পরের দুইটি লিগ ম্যাচ খেলতে পারবেন তিনি।

গত শনিবার লিগ ম্যাচে লিলের কাছে ০-১ গোলে হেরেছিল পিএসজি। ওই ম্যাচের একদম শেষের দিকে লাল কার্ড দেখানো হয় নেইমারকে। আবার প্রতিপক্ষের খেলোয়াড় তিয়াগো দিয়ালোর সাথে অযথাই বিতণ্ডায় জড়ানোর কারণে তাকে দ্বিতীয় হলুদ কার্ড দেখান রেফারি। ফলে মাঠ ছাড়তে হয় নেইমারকে।

সাধারণত একটি ম্যাচে দুটি হলুদ কার্ড দেখার শাস্তি হচ্ছে এক ম্যাচের নিষেধাজ্ঞা। তবে লিগ ওয়ান কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে, নেইমারকে দুই ম্যাচে মাঠের বাইরে থাকতে হবে।

লিগ ওয়ান কর্তৃপক্ষের দেয়া আনুষ্ঠানিক বিবৃতিতে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয় নেইমারকে। তবে এক ম্যাচের শাস্তি স্থগিত করায় বাকি দুই ম্যাচের নিষেধাজ্ঞা ভোগ করতে হবে এই তারকাকে। এদিকে এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে দিয়ালোকেও।

এই নিষেধাজ্ঞার ফলে আগামী শনিবার স্ট্রাসবার্গের বিপক্ষে অ্যাওয়ে এবং আগামী ১৮ এপ্রিল সেইন্ট এতিয়েনের বিপক্ষে হোম ম্যাচ খেলতে পারবেন না নেইমার জুনিয়র। এরপর আগামী ২৪ এপ্রিল মেটজের বিপক্ষে ম্যাচ দিয়ে ফিরবেন তিনি।

আনন্দবাজার/টি এস পি

আরও পড়ুনঃ  নির্বাচক হওয়ার দৌড়ে নাফিস

সংবাদটি শেয়ার করুন